• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মুক্তি পেল নাইজেরিয়ার ৩১৭ স্কুলছাত্রী

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২ মার্চ ২০২১, ১৯:২৭

মুক্তি পেল নাইজেরিয়ার ৩১৭ স্কুলছাত্রী

নাইজেরিয়ায় অপহরণের শিকার হওয়া ৩ শতাধিক স্কুলছাত্রীকে মুক্তি দিয়েছে অপহরণকারীরা। গত শুক্রবার দেশটির উত্তরাঞ্চলীয় প্রদেশ জামফারার একটি আবাসিক স্কুল থেকে এসব ছাত্রীকে অপহরণ করা হয়েছিল।

জামফারার গভর্নর বেলো মাতাওয়াল্লির বরাত দিয়ে এ খবর দিয়েছে আল জাজিরা ও রয়টার্স। গভর্নর মঙ্গলবার জানিয়েছেন, শিক্ষার্থীরা কর্তৃপক্ষের কাছে নিরাপদে রয়েছে। তাদের মুক্তির জন্য কোনো মুক্তিপণ দিতে হয়নি।

বেলো মাতাওয়াল্লি বলেন, ‘আমরা শুক্রবার অপহৃত হওয়া শিশুদের পেয়েছি। আমি একটি শান্তি চুক্তি শুরু করেছি, যা ইতিবাচক ফল দিয়েছে। কাউকে কোনো মুক্তিপণ প্রদান করা হয়নি।’

রয়টার্সের খবরে বলা হয়েছে, শুক্রবার মধ্যরাতে ৩১৭ ছাত্রী অপহৃত হয়েছিলেন। তারা জামফানের জঙ্গব শহরের একটি সরকারি বালিকা বিজ্ঞান মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। একটি সশস্ত্র দল তাদের অপহরণ করে।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top