• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাজপরিবার ব্যথিত বলে জানিয়েছেন রাণী দ্বিতীয় এলিজাবেথ

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক | প্রকাশিত: ১০ মার্চ ২০২১, ১৮:২১

ছবি:  সংগৃহীত

প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের সঙ্গে যা হয়েছে তার জন্য পুরো রাজপরিবার ব্যথিত বলে জানিয়েছেন রাণী দ্বিতীয় এলিজাবেথ। একই সঙ্গে হ্যারি ও রাজবধূ মেগান মার্কেলের বর্ণবৈষম্যের অভিযোগকে বেশ গুরুত্বসহকারে খতিয়ে দেখার নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছে বাকিংহ্যাম প্যালেস।

মার্কিন টকশো উপস্থাপক অপরাহ উইনফ্রের সঙ্গে প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের বিস্ফোরক সাক্ষাৎকারের পর বিশ্বজুড়ে আলোড়ন শুরু হয়। রাজপরিবার নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা।সাক্ষাৎকারের দুদিন পর এবার বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছে বাকিংহাম প্যালেস।

মঙ্গলবার এক বিবৃতিতে বলা হয়, হ্যারি ও মেগান বর্ণবৈষম্যের যে অভিযোগ তুলেছেন তা বেশ গুরুত্বসহকারে নিয়েছেন রানী এলিজাবেথ। হ্যারি মেগান দম্পতি গত কয়েক বছর যে চালেঞ্জিং সময় পার করেছেন তার জন্য রাজপরিবারের প্রতিটি সদস্য ব্যথিত বলেও এতে উল্লেখ করা হয়। এমনকি হ্যারি, মেগান ও তাদের সন্তান আর্চি, সবসময় রাজপরিবারের ভালোবাসা পাবে জানিয়ে বিষয়টি নিয়ে কথা বলতে তাদেরকে বাকিংহাম প্যালেসে ডাকা হবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

গেল রোববার এক সাক্ষাৎকারে রাজপরিবারের বিরুদ্ধে বর্ণবৈষম্যের অভিযোগ আনেন হ্যারি ও মেগান। সাক্ষাৎকারে প্রিন্স হ্যারি দাবি করেন, রাজপরিবার ছেড়ে যাওয়ার অন্যতম কারণ বর্ণবিদ্বেষ। পরিবারের অধিকাংশ সদস্যই স্ত্রী মেগানের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করতেন বলে জানান তিনি। এমনকি তাদের সন্তানকে নিয়েও অনেক বর্ণবাদী মন্তব্য শুনতে হয়েছে তাকে। আর সাক্ষাৎকারে মেগান মার্কেল দাবি করেন, বর্ণ-বৈষম্যের কারণেই তাদের সন্তান আর্চির রাজকীয় স্বীকৃতি কেড়ে নেয়া হয়।

এন এফ৭১/ফামি/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top