• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ

রায়হান রাজীব | প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৪, ১৩:০৫

ছবি: সংগৃহীত

তীব্র তাপপ্রবাহে যখন জনজীবন বিপর্যস্ত। ঠিক তখনই ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’র আয়োজন। এমন একটি ভিডিও গণমাধ্যমে বেশ সাড়া ফেলে দিয়েছে। 

রোববার (২১ এপ্রিল) ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, বিশ্ববিদ্যালয় ভবনের সাততলার পাশ থেকে মইয়ের মাধ্যমে উপর থেকে পানি ছিটানো হচ্ছে। বিশ্ববিদ্যালয়টির বড় মাঠে ‘কৃত্রিম বৃষ্টি’ এড়াতে অনেককে ছাতা মাথায় ঘোরাফেরা করতে দেখা যায়। অনেককে ভিজতে দৌড়ে যেতে দেখা যায়।

এ কৃত্রিম বৃষ্টি ছিল মূলত বিশ্ববিদ্যালয়ের অগ্নিনির্বাপণ মহড়ার অংশ। বারিধারা ফায়ার স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা সৈয়দ মনিরুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স যৌথভাবে ঘণ্টাব্যাপী মহড়ায় অংশ নেন।

তিনি জানান, মহড়ার অংশ হিসেবে রোববার বেলা ১১টায় ১১তলা ভবনের সাততলায় আগুন জ্বলে ওঠে। এরপর ফায়ার অ্যালার্ম বাজে। অংশগ্রহণকারীদের নির্দেশনা দেওয়া হয়, কীভাবে আগুনের সময়ে সাততলা থেকে সরে যেতে হবে।

মহড়ার অংশ হিসেবে প্রাথমিক চিকিৎসা দেওয়ারও মহড়া করা হয়। আটতলা ও নিচতলা থেকে দুজনকে সরিয়ে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়ার মহড়াও হয়। ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা বলেন, এরপর মই ব্যবহার করে ৬৪ ফুট থেকে তিনটি ভিন্ন নজেল দিয়ে স্প্রেয়ি, ফগিং ও জেটিং করা হয়।

 

 

 

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top