• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শিমুলিয়া নৌ রুটে ঢাকামুখী যাত্রীদের ভিড় বাড়ছে

মাদারীপুর থেকে | প্রকাশিত: ২৫ জুলাই ২০২১, ২২:৫৩

বাংলাবাজার-শিমুলিয়া নৌ রুটে সীমিত ফেরি পারাপারে ঢাকামুখী যাত্রীদের ভিড় বাড়ছে, দক্ষিণাঞ্চলের যাত্রীরাও বাড়ি ফিরছেন

কঠোর লকডাউনের ৩য় দিনে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ঢাকামুখী যাত্রী চাপ বেড়েছে। তবে ফেরি চলাচল আগের তুলনায় সীমিত করা হয়েছে। ফলে গাদাগাদি করে যাত্রীরা পদ্মা পাড়ি দিচ্ছেন। স্বাস্থ্যবিধি মানার তেমন কোন লোক নেই।

এদিকে পদ্মায় পানি বৃদ্ধি অব্যাহত থাকায় স্রোতের গতিও বৃদ্ধি পেয়ে ফেরি পারাপারে আগের চেয়ে বেশি সময় লাগছে। যাত্রীরা কয়েকগুণ ভাড়া গুনে দুই ও তিন চাক্কার যানবাহনে দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে ঘাটে পৌঁছচ্ছেন ও ঘাট থেকে বিভিন্ন গন্তব্যে পৌঁছচ্ছেন।

বাংলাবাজার ঘাট সূত্র জানায়, কঠোর লকডাউনের ৩য় দিনে শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি চলাচল সীমিত করে ৮টি ফেরি চলছে। ফেরিগুলোতে ঢাকামুখী যাত্রী চাপ বেশি। ফলে গাদাগাদি করে যাত্রীরা পারাপার হচ্ছেন। মাস্ক ব্যবহারে তেমন সচেতনতা দেখা যায়নি।

ঘাটে মোতায়েন রয়েছে আইন শৃক্সখলা বাহিনী। যাত্রীরা কয়েকগুণ ভাড়া গুনে বরিশাল, পটুয়াখালী, খুলনা, ফরিদপুর, মাদারীপুরসহ দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে মোটরসাইকেল, ইজিবাইক, থ্রীহুইলারসহ হালকা যানবাহনে চড়ে ঘাটে আসছেন।

একইভাবে যাত্রীরা ঘাট থেকে দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে পৌঁছচ্ছেন। নানান অজুহাতে যাত্রীরা ছুটছেন। এদিকে পদ্মায় অস্বাভাবিক পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। পানি বৃদ্ধির সাথে সাথে স্রোতের গতিও বৃদ্ধি পাওয়ায় ফেরি পারাপারে দ্বিগুণ সময় ও অতিরিক্ত জ্বালানী ব্যয় হচ্ছে।

বরিশাল থেকে ঢাকাগামী আল লতিফ মিয়া বলেন, ঈদে বাড়ি এসেছিলাম। এখন ঢাকা যাচ্ছি। বরিশাল থেকে মোটরসাইকেলে ১১ শ টাকা ভাড়া দিয়ে বাংলাবাজার ঘাটে এসেছি। এখন ফেরিতে পদ্মা পাড়ি দিচ্ছি। জানিনা আরো কত টাকা ভাড়া গুনতে হবে।

বিআইডব্লিউটিসি বাংলাবাজার ঘাট ম্যানেজার মো: সালাউদ্দিন বলেন, ফেরিতে পণ্যবাহী ট্রাক, এ্যাম্বুলেন্সসহ জরুরী গাড়ি পারাপার করা হচ্ছে। ফেরি চলছে ৮টি ।

এনএফ৭১/এনজেএ/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top