• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মাদারীপুর জেলা বি গ্রেডে উন্নতি ও ডাসার থানাকে উপজেলা ঘোষণা

মাদারীপুর থেকে | প্রকাশিত: ২৬ জুলাই ২০২১, ২২:২৬

মাদারীপুর জেলা বি গ্রেডে উন্নতি ও ডাসার থানাকে উপজেলা ঘোষণা

মাদারীপুর জেলাকে বি গ্রেডে উন্নতি ও ডাসার থানাকে উপজেলায় রূপান্তর করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)।

সোমবার ১১৭ তম নিকার সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। মাদারীপুরকে বি গ্রেড জেলায় উন্নতি করার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে মাদারীপুরের সাধারণ জনগণ। অন্যদিকে ডাসার থানাকে উপজেলা করার সিদ্ধান্ত নেয়ায় থানার ৫টি ইউনিয়নে আনন্দের জোয়ার বইছে। আনন্দিত সাধারণ জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছে।

প্রশাসনিক সূত্রে জানা গেছে, মাদারীপুরের কালকিনি উপজেলার একটি ইউনিয়নের নাম ছিল ডাসার। পরবর্তীতে ৫টি ইউনিয়নকে নিয়ে গঠিত হয় ডাসার থানা। ইউনিয়নগুলো হলো, ডাসার, কাজীবাকাই, বালীগ্রাম, নবগ্রাম ও গোপালপুর। নতুন এ উপজেলার মোট আয়তন ৭৬.০৮ বর্গকিলোমিটার। দীর্ঘদিন ধরে মাদারীপুর ৩ আসনের সাবেক সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেন এই থানাকে উপজেলা করার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সংশ্লিষ্ট সকল কার্যালয় ধন্না দিয়ে আসছেন।

একাধিকবার ডাসার উপজেলা করার চূড়ান্ত পর্যায় গিয়েও রহস্যজনক কারণে হয়নি। একবার আনুষ্ঠানিকভাবে ডাসারকে উপজেলা ঘোষণা করার জন্য ডাসারে বিশাল আয়োজনও করা হয়। তবে শেষ পর্যন্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উপজেলা করার সিদ্ধান্ত না নেয়ায় আয়োজনটি থমকে যায়। তবে সোমবার নিকার ১১৭ তম সভায় ডাসারকে উপজেলায় রূপান্তর করার সিদ্ধান্ত গৃহীত হয়।

ডাসার উপজেলা হওয়ায় সৈয়দ আবুল হোসেন এলাকাবাসীকে অভিনন্দন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডাসারবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top