• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মাদারীপুরের ডাসারে গণটিকা কেন্দ্রে দু’পক্ষের মাঝে হাতা-হাতি

মাদারীপুর থেকে | প্রকাশিত: ১০ আগষ্ট ২০২১, ০২:০৫

মাদারীপুরের ডাসারে গণটিকা কেন্দ্রে দু’পক্ষের মাঝে হাতা-হাতি

মাদারীপুরের ডাসার উপজেলার গোপালপুর ইউনিয়নের গণটিকাদান কেন্দ্রে দু’পক্ষের মাঝে হাতা-হাতির ঘটনা ঘটে। তবে এই ইউনিয়নের বরাদ্দকৃত টিকা দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য সহকারী মোঃ সাহাদাত হোসেন স্বেচ্ছাচারিতা করে অন্য এলাকার লোকজনের মাঝে টিকা প্রদান করায় হাতা-হাতির ঘটনা ঘটেছে। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প.কল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সোবহান ঘটনাস্থল পরিদর্শন করেন। সোমবার সকালে এ ঘটনা ঘটে।

সরেজমিন ও ভুক্তভোগী সুত্রে জানা গেছে, ডাসার উপজেলার গোপারপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডে সাবেক (১.২.৩) গণটিকাদান কেন্দ্রে সকালে টিকা দেয়া শুরু করেন কেন্দ্র পরিদর্শন কারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (এইচ আই) স্বাস্থ্য সহকারী মোঃ সাহাদাত হোসেন। তিনি স্বেচ্ছাচারিতা করে তার নিজের লোক কালকিনি পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নের লোকজনের মাঝে গোপন ভাবে গোপালপুর ইউনিয়নে বরাদ্দকৃত টিকা তাদের প্রদান করেন।

এ ঘটনা গোপালপুর ইউনিয়নের লোকজন দেখতে পেয়ে প্রতিবাদ করেন। পরে এ নিয়ে দু’পক্ষের মাঝে হাতাহাতির ঘটনা ঘটে। পরে গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফরহাদ হোসেন মাতুব্বর এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প.কল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সোবহান ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

টিকা দিতে আসা ইউসুফ বলেন, আমাদের ইউনিয়নের বরাদ্দকৃত টিকা স্বাস্থ্যকর্মী সাহাদাত হোসেন পৌরসভাসহ অন্য ইউনিয়নের লোকজনকে দিয়ে দিছে। এখন আমরা আমাদের টিকা পাইতেছিনা।

এ বিষয়টি স্বাস্থ্য সহকারী সাহাদাত হোসেনকে ইউপি চেয়ারম্যান ফরহাদ হোসেন জিজ্ঞেস করলে তিনি বলেন, পৌরসভা ও অন্য ইউনিয়নের লোকজনকে টিকা দিলে সমস্যা কি।

গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ হোসেন বলেন, আমাদের যে সীমিত টিকা দেয়া হয়েছে, তা যদি পৌরসভাও অন্য ইউনিয়নের লোকজনকে দেয়া হয় তাহলে আমার ইউনিয়নের জনসাধারণ ঠিকমত পাবে না। তাই আমি এ বিষয় প্রতিবাদ করলে স্বাস্থ্যকর্মী আমার সাথে উল্টো তর্ককরে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও প.প.কল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সোবহান বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছি। গোপালপুর ইউনিয়নের টিকা অন্য এলাকার লোকজনের মাঝে দেয়া হয়েছে। তবে গোপালপুরের জনগণের মাঝে যাতে টিকা দিতে পারে তার ব্যবস্থা করা হবে।


এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top