• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


যাদুকাটা সেতুর উদ্বোধন করলেন এলজিআরডি মন্ত্রী মোশারফ হোসেন

সুনামগঞ্জ থেকে | প্রকাশিত: ১১ আগষ্ট ২০২১, ২১:১৫

যাদুকাটা সেতুর উদ্বোধন করলেন এলজিআরডি মন্ত্রী মোশারফ হোসেন

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর উপর শাহআরেফিন-অদ্বৈত মহাপ্রভু সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করেন এলজিআরডি মন্ত্রী মোশারফ হোসেন। সেতুর নির্মাণ কাজ শেষ পর্যায়ে। আগামী বছরের ডিসেম্বর মাসে সেতুর কাজ শেষ হওয়ার কথা রয়েছে। সেতুটি নির্মিত হওয়ায় দু’পাড়ের মানুষের মাঝে আনন্দ দেখা দিয়েছে।

প্রাকৃতিক ও খনিজ সম্পদের ভরপুর অপার সম্ভাবনাময় পর্যটন এলাকা হিসেবে ব্যাপক পরিচিত সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর নদীর উপর ২০১৮ সালের ১২ এপ্রিল ৮৫ কোটি টাকা ব্যয়ে ৭৫০ মিটার দৈর্ঘ্য ও ১৮ মিটার প্রস্তে শাহ আরেফিন-অদ্বৈত মহাপ্রভু সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করেছিলেন এবং কোভিড-১৯ ও প্রাকৃতিক দুর্যোগের কারণে নির্মাণ কাজে কিছুটা বিলম্বিত হলেও ৭৫ ভাগ সম্পন্ন শেষ হয়েছে। আগামী বছরের ডিসেম্বর মাসেই জনচলাচলের জন্য উন্মুক্ত করে দেয়ার আশ্বাস নির্মাণকারী প্রতিষ্ঠান তমা কন্সট্রাকশন লি: এর।

সেতুটি নির্মিত হলে তাহিরপুর, মধ্যনগর, ধর্মপাশা, বিশ্বম্ভরপুর, নেত্রকোনা জেলার কলমাকান্দার মানুষের সুনামগঞ্জ জেলার সাথে সড়ক যোগাযোগ স্থাপিত হবে এবং উপকৃত হবে ৬ লাখ মানুষ। এই সেতুটি নির্মিত হলে পর্যটন, ব্যবসা বাণিজ্য ও কৃষি খাতের উন্নতি হবে জানিয়ে স্থানীয়রা বলেন, ১-৫ জন (স্থানীয়, ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মচারী) সড়ক যোগাযোগের ক্ষেত্রে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ব্যবসা বাণিজ্য, পর্যটন শিল্প ও কৃষিজ পণ্য পরিবহনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এলজিইডি’র ডিজাইন ও ড্রয়িং অনুযায়ী দ্রুততম সময়ের মধ্যে সেতু’র নির্মাণ কাজ শেষ করার দাবী এলাকাবাসীর।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top