• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কালকিনিতে স্কুলের মাঠে ধান ও কলাগাছ রোপণ

মাদারীপুর থেকে | প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২১, ১৯:২২

মাদারীপুরের কালকিনিতে স্কুলের মাঠে ধান ও কলাগাছ রোপণ, শিক্ষক-শিক্ষার্থীদের দুর্ভোগ

মাদারীপুরে স্কুলের মাঠের মাঝখানে বেঁড়া দিয়ে ধান ও কলা গাছ রোপণ করেছে সাবেক ম্যানেজিং কমিটির সভাপতির ছোট ভাই। এতে কালকিনি উপজেলার রায়পুর কাচারীকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের যাতায়াত করতে সমস্যার সৃষ্টি হচ্ছে।

১৯৯৪ সালে কালকিনির রায়পুর কাচারীকান্দি গ্রামের ইসমাঈস সরদার ও তার স্ত্রী ময়মুন নেছা ২২ শতাংশ এবং মনির সরদার ১১ শতাংশ জমি বিদ্যালয়ের নামে দলিল করে দেয়। বিদ্যালয়ের জমিদাতা হিসেবে মনির সরদারন দীর্ঘ দিন বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করেন। সম্প্রতি মনির সরদারকে শিক্ষাগত যোগ্যতার কারণে সভাপতি থেকে বাদ দেয়া হলে তার আপন ভাই ছোট আক্তার সরদার বিদ্যালয় মাঠ দখল করে ধান ও কলা গাছ রোপণ করে।

১২ সেপ্টেম্বর বিদ্যালয় খুলে দেয়ার পর মাঠে ধান ও কলাগাছ রোপণের ফলে শিক্ষক, শিক্ষার্থীদের বিদ্যালয়ে যাতায়াতের সমস্যা হচ্ছে। এ নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয়রা এর সমাধান দাবী করেন। তবে অভিযোগের বিষয় বিদ্যালয়ের সাবেক ম্যানেজিং কমিটির সভাপতি মনির সরদারের ছোট ভাই আক্তার সর্দারকে পাওয় যায়নি। তবে মনির সর্দার ভাইয়ের পক্ষে আইনি লড়াইয়ের দাবী করেন।

কালকিনি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বদিউজ্জামানের দাবী, শীঘ্রই তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার। তিনি, বিষয়টি নিয়ে অভিযুক্তদের তলব করবেন বলেও দাবী করেছেন।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top