• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাংলাবাজার - শিমুলিয়া নৌ রুটে ফেরি চলাচল শুরু

মাদারীপুর থেকে | প্রকাশিত: ৪ অক্টোবর ২০২১, ২১:০১

বাংলাবাজার - শিমুলিয়া নৌ রুটে ফেরি চলাচল শুরু

দীর্ঘ ৪৭ দিন পর বাংলা বাজার-শিমুলিয়া নৌ রুটে পরীক্ষামূলক ভাবে চালু হলো ফেরি।

সোমবার সকাল ১০:৩০ মিনিটে শিমুলিয়া ঘাট থেকে বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে পরীক্ষামূলক ভাবে কুঞ্জলতা নামক একটি ফেরি ছেরে আসে। এতে করে প্রচুর উৎসুক জনতা ভিড় করে দেখার জন্য দীর্ঘ ২ ঘণ্টা ১১ মিনিট পর কুঞ্জলতা ফেরিটি কাঠালবাড়ির বাংলাবাজার ঘাটে এসে পৌছায়। এ বিষয় কুঞ্জলতার ফেরির মাষ্টার সাইফুল বিষয়টি নিশ্চিত করেন। ফেরি টিতে ৭ টি প্রাইভেট কার, ৭ টি পিকাপ, ৩ টি কভার ভ্যান ও ২০ টি মটর সাইকেল ছিলো।

ফেরি কুঞ্জুলতার মাস্টার সাইফুল ইসলাম জানান, নদীতে প্রচুর স্রোত ও নাব্যতার কারণে ফেরি চালানো খুবই কষ্ট, আস্তে আস্তে চালাতে হচ্ছে। এতে সময় বেশি লাগে। এতো সময় লাগার কারণ জানতে চাইলে তিনি বলেন কারণ হিসেবে বলা হয় নদিতে অনেক স্রোত ও নাব্য সংকটের কারণে ফেরি চালানো অনেক টাই কষ্টকর হয়ে যায়। তা ছারা দীর্ঘ ৪৭ দিন ফেরি চলাচল এই রুটে বন্ধ থাকায় একটু হিমশিম খেতে হচ্ছে।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top