• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এসএসসি পরীক্ষায় শর্টসিলেবাসের দাবিতে লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

লক্ষ্মীপুর থেকে | প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২১, ০২:২৬

এসএসসি পরীক্ষায় শর্টসিলেবাসের দাবিতে লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

লক্ষ্মীপুরে (৩০%) শর্টসিলেবাসে এসএসসি পরীক্ষা নেয়ার দাবিতে বিক্ষোভ, মানববন্ধন ও ঢাকা-লক্ষ্মীপুর সড়ক ঘন্টাব্যাপী অবরোধ করেছে শিক্ষার্থীরা।

রবিবার (১২ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করে তারা। পরে পুলিশ এসে লাঠিচার্জ করে শিক্ষার্থীদের অবরোধ তুলে দেন।

জানা যায়, রবিবার বেলা ১১ টার দিকে ২০২২ সালের শতাধিক এসএসসি পরীক্ষার্থী প্রেসক্লাব এলাকায় মানববন্ধন কর্মসূচী পালন করে। পরে ব্যানার-ফেস্টুন নিয়ে জেলা প্রশাসক কার্যালয় সামনে গিয়ে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে। এসময় তারা ২০২১ সালের মতো সংক্ষিপ্ত ৩০শতাংশ সিলেবাসে গ্রুপ ভিত্তিক তিনটি বিষয়ে পরীক্ষা নেয়ার দাবীতে বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে সড়ক অবরোধ করে সকল যানবাহন চলাচল বন্ধ করে দেয় তারা। এতে দূর্ভোগে পড়েন ঢাকা-চট্টগ্রামগামী সাধারণ যাত্রীরা।

পরে দুপুর ১২টায় লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, মিমতানুর রহমান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের লাঠিচার্জ করে ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় রাকিব, ওয়াসিম, সাদনামসহ ৫ শিক্ষার্থী আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এর আগে তারা জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করে। এদিকে সড়ক অবরোধ ও বিক্ষোভ নিয়ে পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।

এনএফ৭১/এমএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top