• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কালকিনিতে গরুর ফার্মে অগ্নি সংযোগের অভিযোগ

মাদারীপুর থেকে | প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২১, ০৩:০০

কালকিনিতে গরুর ফার্মে অগ্নি সংযোগের অভিযোগ

মাদারীপুরের কালকিনিতে গভীর রাতে মোঃ আবুল কালাম চোকদার-(৫৫) নামে এক অসহায় কৃষকের গরুর ফার্মে অগ্নি সংযোগের অভিযোগ পাওয়া গেছে। এসময় আগুন নেভাতে গিয়ে আহত হয়েছে কমপক্ষে দুই জন। আহতদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ অগ্নি সংযোগের ঘটনায় প্রায় পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ভুক্তভোগী পরিবারের দাবি। আজ বুধবার সকালে এ তথ্য নিশ্চিত করেছে ভুক্তভোগী পরিবার।

ভুক্তভোগী পরিবার ও এলাকা সূত্রে জানা গেছে, কালকিনি উপজেলার কয়ারিয়া এলাকার দক্ষিণ রামারপোল গ্রামের আব্দুল মান্নান চোকদারের ছেলে অসহায় কৃষক আবুল কালাম ঋণ করে তার বাড়িতে একটি গরুর ফার্ম তৈরি করেন। ওই ফার্মে তিনি দীর্ঘদিন যাবত ১০টি গরু ও বেশ কিছু ছাগল লালন-পালন করে আসছেন। কিন্তু মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে কেবা-কাহারা তার গরুর ফার্মে অগ্নি সংযোগ করে পালিয়ে যায়।

পরে মুহূর্তের মধ্যে পুরো ঘরে আগুন ছড়িয়ে পরে। আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয় এলাকাবাসী প্রায় দুই ঘণ্টা ব্যাপী প্রাণপণ চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। কিন্তু তাৎক্ষনিক আবুল কালামের দুইটি গরু ও দুইটি ছাগল পুরে যায়। এতে করে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে। এসময় আগুন নেভাতে গিয়ে ফার্মের মালিক আবুল কালামসহ দুইজন আহত হন। পরে আহত আবুল কালামকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ভুক্তভোগী আবুল কালামের স্ত্রী সাহানাজ পারভীন বলেন, আমাদের জমি নিয়ে বিরোধের জের ধরে এ অগ্নিসংযোগ করা হয়েছে। তাই আমরা তাদের নামে মামলা করবো। এ ব্যাপারে রামারপোল মোল্লারহাট বাজার কমিটির সাধারণ সম্পাদক আঃ রব মোল্লা বলেন, আবুল কালাম চোকদারের গরুর ফার্মে রাতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top