মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সুরমায় চলবে নান্দনিক ট্যুরিস্ট নৌকা

সিলেট থেকে | প্রকাশিত: ৩ জানুয়ারী ২০২২, ০১:০০

সুরমায় চলবে নান্দনিক ট্যুরিস্ট নৌকা

নতুন বছরের প্রথম দিন থেকে সিলেটে রিভার ট্যুরিজমে নান্দনিক ট্যুরিস্ট নৌকা দিয়ে শুরু হয়েছে ‘সিলেট পর্যটন শিল্প সমবায় সমিতি'র স্বপ্নময় যাত্রা। পর্যটকদের নির্মল আনন্দ দিতে খরস্রোতা সুরমায় নান্দনিক কয়েকটি নৌযানের মাধ্যমে সুরাম রিভার ট্যুরিজমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, সিলেটের পর্যটন শিল্পে সুরমা রিভার ট্যুরিজম নতুন এবং চমকপ্রদ একটি সংযোজন। পর্যটনে অপার সম্ভাবনাময় এই শহরে প্রতি সপ্তাহে ৫০-৬০ হাজার পর্যটক বেড়াতে আসেন। এত পর্যটকের আগমণ আমাদেরকে প্রাণিত করে, এখানে ট্যুরিজম নৌবহর গড়ে ওঠা সম্ভব। কিন্তু আমাদের উপলব্ধির অভাবে সুরমা নদী নাব্যতা হারিয়েছে, পানি দূষিত হচ্ছে। তাই সম্মিলিতভাবে সবার সচেতনতা আমাদের শহরকে সুন্দর এবং শ্রীবৃদ্ধি করতে পারে। বিশ্বের অনেক জায়গায় নদীর পাড়েই সভ্যতা গড়ে উঠেছে এবং সিলেটও গড়ে উঠেছে সুরমা নদীর পাড়েই।

এদিকে সিলেট পর্যটন শিল্প সমবায় সমিতি'র সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম মিয়া জানান, সমিতির সদস্যদের ক্ষুদ্র বিনিয়োগের মাধ্যমে রিভার ট্যুরিজমের যাত্রা। চারটি নৌকা নিয়ে যাত্রা শুরু। ঐতিহ্যবাহী কিনব্রিজের চাঁদনী ঘাট থেকে সুরমা রিভার ট্যুরিজমের নৌকাগুলো চলাচল করবে। আপাতত প্রতিদিন ২টা থেকে সন্ধ্যা পর্যন্ত নৌকাগুলো পরিচালনা করা হবে। পরবর্তীতে পর্যটকদের চাহিদার উপর নির্ভর করবে সময় বৃদ্ধি।

এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top