• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


২০ বছর ধরে বন্ধ বরগুনার ৭টি সিনেমা হল

বরগুনা থেকে | প্রকাশিত: ১১ জানুয়ারী ২০২২, ০২:১০

২০ বছর ধরে বন্ধ বরগুনার ৭টি সিনেমা হল

২০ বছর ধরে বন্ধ হয়ে আছে বরগুনার ৭টি সিনেমা হল। দর্শক হারিয়ে লোকসানের ভার সহ্য করতে না পেরে অকশনে মালামাল বিক্রি করে দেনা পরিশোধ করেছেন হল মালিকরা।

১৯৮৪ সালে বরগুনায় কলেজ রোড এলাকার সিনেমা হল ‘শ্যামলী’ প্রথম দর্শকদের বড় পর্দায় চলচ্চিত্র দেখার সুযোগ করে দেয়। দর্শকদের উপচে পড়া ভিড় দেখে ১৯৯০ সালে পশ্চিম বরগুনার কাঠপট্টী এলাকায় ‘সোনিয়া’ সিনেমা হল চালু করেন আরেকজন ব্যবসায়ী। টানা ১০ বছর সিনেমা হল দু'টিতে প্রচুর দর্শক থাকলেও ভাটি পড়ে ২০০০ সালে। বছর তিনেক ধরে লোকসানের ঘানি টেনেও যখন কূল পাচ্ছিলেন না মালিকরা, তখন সাময়িক সময়ের জন্য এই হল দু'টো বন্ধ করে দেওয়া হয়েছিলো। এই যেন শেষ। এরপর আর আলো জ্বলেনি দু'টি হলেই।

একই কারণে আমতলী উপজেলার একমাত্র ‘লাভলু’ সিনে কমপ্লেক্স, পাথরঘাটা উপজেলার ‘টিটু’, ‘সনি’, ‘রুপা’ ও ‘মিতু’ সিনেমা হল বন্ধ হয়ে যায় ২০০২ থেকে ২০০৫ সালের মধ্যে। এসব জানান পর বরগুনার শিল্পকলা একাডেমির সভাপতি ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, স্থানীয় সাংস্কৃতিক সংগঠনের নেতা ও জনপ্রতিনিধিদের নিয়ে আলোচনা করে হল চালুর বিষয়ে ব্যবস্থা নিবেন তিনি।

এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top