• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দোয়ারাবাজার উপজেলা পরিষদ উপ-নির্বাচন চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী

দোয়ারাবাজার থেকে | প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০২২, ০৩:৪০

দোয়ারাবাজার উপজেলা পরিষদ উপ-নির্বাচন চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী

শান্তিপূর্ণভাবে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা পরিষদের উপ-নির্বাচন সম্পন্ন হয়েছে। উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ১৯ হাজার ৯শত ৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী দেওয়ান আল তানভীর আশরাফী চৌধুরী বাবু। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এম এ বারী আনারস প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৬শত ৮৭ ভোট। আর আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নূরুল ইসলাম নৌকা প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৬শ’ ৭৪ ভোট। জাতীয়পার্টির মনোনীত প্রার্থী আবু সালেহ লাঙ্গল প্রতীকে পেয়েছেন ২শত ভোট।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ৯টি ইউনিয়নের ৫৯টা কেন্দ্রে বিনা লাইনে স্বতঃস্ফূর্তভাবে ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করেছেন ভোটাররা।

উপজেলার ৯ টি ইউনিয়নে মোট ভোটার ১৬৯২২৬ জন। এর মধ্যে ৮৫৬৮১ জন পুরুষ ভোটার ও ৮৩৫৪৫ জন মহিলা ভোটার রয়েছে।
প্রতিটি কেন্দ্রে পুরুষ ভোটার লক্ষ্য করা গেলেও মহিলা ভোটার ছিল অনুপস্থিত। ভোটারদের উপস্থিতি লক্ষ্যণীয় না হলেও শান্তি পূর্ণ ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। উপ-নির্বাচনে উপজেলায় মোট ভোট পড়েছে ২২ দশমিক ২৬ ভাগ।

এদিকে ভোটকেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরাপত্তা ছিল চোখে পড়ার মতো। প্রতিটি কেন্দ্রে শাক্তিপূর্ণ পরিবেশ রক্ষা করার জন্য র‌্যাবের স্ট্রাইকিংফোর্সসহ পুলিশের মোবাইল টিম ছিল লক্ষণীয়। তবে ভোটার উপস্থিতি ছিল খুবই কম।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top