• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সিলেটে জমির ধান কাটা নিয়ে পল্লিচিকিৎসক খুন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০ এপ্রিল ২০২২, ০২:২২

সিলেটে জমির ধান কাটা নিয়ে পল্লিচিকিৎসক খুন

সিলেটে হাওরে বিরোধপূর্ণ জমিতে ধান কাটাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে মো. নিজাম উদ্দিন নামে এক পল্লিচিকিৎসক খুন হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৫-২০ জন।

শনিবার (৯ এপ্রিল) ভোরে সিলেট মহানগরের সাহেবের বাজারের সাতগাছি গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় সিলেট এয়ারপোর্ট থানার পুলিশ চারজনকে আটক করেছে। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে তাদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আটক করা হয়।

আটকরা হলেন- আজিজুর রহমান (৪২), মকবুল মিয়া (৪১), সামছুল আলম (৪৩) ও ছয়ফুল আলম (৪০)।

স্থানীয়রা জানান, দুই একর জমি নিয়ে পল্লিচিকিৎসক নিজাম উদ্দিন ও একই এলাকার নয়ন মিয়ার মধ্যে বিরোধ চলছিল। বিষয়টি মীমাংসার জন্য এলাকায় সালিশের আয়োজন করা হয়। সালিশে দুইপক্ষকেই ওই জমি চাষাবাদ থেকে বিরত রাখা হয়। সালিশকারকরা নিজেদের লোকজন দিয়ে বিরোধপূর্ণ জমি চাষাবাদের ব্যবস্থা করেন। সিদ্ধান্ত হয়, যে পক্ষ সালিশে জমির মালিকানা পাবে তারা ফসল নেবে।

এই পরিস্থিতিতে শনিবার সেহরির পরে অর্ধশতাধিক লোক নিয়ে নয়ন মিয়া বিরোধপূর্ণ জমির ধান কাটতে যান। খবর পেয়ে পল্লিচিকিৎসক আকরাম উদ্দিন ও অপর ভাই পল্লিচিকিৎসক নিজাম উদ্দিন তাদের আত্মীয়-স্বজনদের নিয়ে ধান কাটতে বাধা দেন। এসময় দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান মো. নিজাম উদ্দিন।

গুরুতর আহত হন আকরাম উদ্দিনসহ আরও কয়েকজন। খবর পেয়ে এয়ারপোর্ট থানাপুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এই সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। আহত সবাই ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন।

সিলেট এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মুহাম্মদ মাইনুল জাকির জানান, সাহেবের বাজার এলাকার সাতগাছি হাওরে দুই একর জমি নিয়ে পল্লিচিকিৎসক নিজাম উদ্দিন ও একই এলাকার নয়ন মিয়ার মধ্যে বিরোধ চলছিল। বিরোধপূর্ণ ওই জমিতে ধান কাটা নিয়ে শনিবার সকালে দুইপক্ষের লোকেরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় নিজাম উদ্দিন নিহত হন। এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে।

ওসি আরও জানান, এসআই গৌতম চন্দ্র দাশ মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top