• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মৌলভীবাজারে বুনো শুকরের আক্রমণে চা শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২২, ০৮:০৫

মৌলভীবাজারে বুনো শুকরের আক্রমণে চা শ্রমিকের মৃত্যু

মৌলভীবাজারের কমলগঞ্জে লাউয়াছড়া জাতীয় উদ্যান সংলগ্ন ফুলবাড়ি চা-বাগানে বন্য শুকরের আক্রমণে চন্দনা বাউড়ি নামে এক চা-শ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় তার সঙ্গে থাকা আরেক শ্রমিক লাছনা মান্দ্রাজি আহত হয়েছেন বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে ফুলবাড়ি চা বাগানের বাসিন্দা চন্দনা বাউড়ি ও লাছনা মান্দ্রাজি কাজে যাওয়ার পথে পার্শ্ববর্তী লাউয়াছড়া বন থেকে আসা একটি বন্য শুকরের সামনে পড়েন। ওই রাস্তার দুই পাশে তারের বেড়া থাকায় তারা বের হতে পারেননি। শুকরটি তখন প্রথমে লাছনা মান্দ্রাজিকে আক্রমণ করে। এরপর চন্দনা বাউড়িকে আক্রমণ করে তার হাত-পায়ের রগ ছিঁড়ে ফেলে।

পরে স্থানীয় শ্রমিকরা আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখান থেকে চন্দনা বাউড়িকে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে বিকেলে তিনি মারা যান।

কমলগঞ্জ সদর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য মো. মামুন মিয়া এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী জানান, বিষয়টি খুবই দুঃখজনক। এ রকম ঘটনায় ক্ষতিপূরণ দেয়ার বিধান রয়েছে। নিহত ও আহতের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেয়া হবে বলে জানান তিনি।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top