• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


হিলিতে বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন

দিনাজপুর থেকে | প্রকাশিত: ১৮ মে ২০২২, ০৪:২৯

হিলিতে বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন

দিনাজপুরের হিলিতে সরকারি খাদ্য গুদামে চলতি মৌসুমের বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। একই দিন লটারীর মাধ্যমে খাদ্য গুদামে ধান বিক্রিতে আগ্রহী কৃষক নির্বাচন করা হয়। ১৭ মে থেকে ৩১ আগষ্ট পর্যন্ত বোরো সংগ্রহ অভিযান চলবে।

মঙ্গলবার (১৭ মে) সকাল ১১টায় হাকিমপুর উপজেলা ক্রয় ও মনিটরিং কমিটির আয়োজনে কৃষকদের নিকট থেকে ধান ও চাল ক্রয়ের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন।

এ সময় হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার নুর-এ আলম, মেয়র জামিল হোসেন চলন্ত, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোস্তাফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন, হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাফ হোসেন মল্লিক প্রতাপ, প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান মিলন, খট্রামাধবপাড়া ইউপি চেয়ারম্যান কাউছার রহমান, বোয়ালদাড় ইউপি চেয়ারম্যান ছদরুল ইসলাম ও আলিহাট ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ানসহ অনেকে উপস্থিত ছিলেন ।

খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা যোসেফ হাসঁদা বলেন, হাকিমপুরের মোট ১০ হাজার জন কৃষকের মধ্যে লটারির মাধ্যমে ৩২৪ জন কৃষকের প্রত্যেকের নিকট থেকে সর্বোচ্চ ৩ মেট্রিক টন ধান এবং ২২ জন নির্ধারিত মিলারের নিকট থেকে ৪২৭ মেট্রিকটন চাল ক্রয়করা হবে। এবারে ২৭ টাকা কেজি দরে ৯৭৫ মেট্রিকটন ধান ও ৪০ টাকা কেজি দরে ৪২৭ মেট্রিকটন সেদ্ধ চাল সংগ্রহ করা হবে। তিনি লটারির মাধ্যমে হাকিমপুর পৌরসভার ৫০ জন কৃষক ২নং খট্টা ইউনিয়নর ৪৫ জন কৃষক এবং আলীহাট ইউনিয়নে ১৩৩ জন কৃষক ধান দিতে পারবেন।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top