• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


হিলি স্থলবন্দরে ভারতীয় তেঁতুল বিচি আমদানি শুরু

দিনাজপুর থেকে | প্রকাশিত: ২৫ মে ২০২২, ০৪:০৯

হিলি স্থলবন্দরে ভারতীয় তেঁতুল বিচি আমদানি শুরু

বাংলাদেশের অভ্যন্তরীণ বাজারে তেঁতুল বিচির চাহিদা থাকায় হিলি স্থবন্দর দিয়ে ভারত থেকে তেঁতুল বিচি আমদানি শুরু হয়েছে। ভারতের তামিলনাড়ু, ঊরিষ্যসহ বিভিন্ন রাজ্য থেকে এসব তেঁতুল বিচি আমদানি করা হচ্ছে। দেশের চট্টগ্রামের ইকবাল ট্রেডিং নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান এসব তেঁতুল বিচি আমদানি করছেন।

২৩ মে সোমবার বিকেলে ভারত থেকে তেঁতুলের বিচি বোঝাই ২টি ট্রাক হিলি বন্দরে প্রবেশ করে।

তেঁতুল বিচি ইউনানি, আয়ুর্বেদ, হোমিও এবং অ্যালোপ্যাথিক ওষুধের কাঁচামাল হিসেবে ব্যবহার হয়। মশার কয়েল কারখানায় কয়েল তৈরি ও কীটনাশক কারখানায় কাঁচামাল হিসেবে চাহিদা থাকায় ভারত থেকে এসব তেঁতুল বিচি আমদানি হচ্ছে বলে জানান আমদানিকারক প্রতিষ্ঠানের প্রতিনিধি।

হিলি কাস্টমসের তথ্য মতে, সোমবার হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় দুই ট্রাকে ৫০ মেট্টিক টন তেঁতুলের বিচি আমদানি হয়েছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top