• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


হিলিতে আমদানিকৃত চাল মজুদ ও কীটনাশক স্প্রে করায় ব্যবসায়ীকে জরিমানা

হিলি থেকে | প্রকাশিত: ১৭ জুন ২০২২, ০৮:৫৩

হিলিতে আমদানিকৃত চাল মজুদ ও কীটনাশক স্প্রে করায় ব্যবসায়ীকে জরিমানা

হিলিতে ভারত থেকে আমদানি করা চালের গুদামে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় দীর্ঘদিন ধরে চাল মজুদ ও মানবদেহের জন্য ক্ষতিকর কীটনাশক স্প্রে করার অপরাধে এক ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া স্প্রে করা চাল ধ্বংসের নির্দেশ দেওয়া হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম জানান, হিলি স্থলবন্দরের চাল ব্যবসায়ী নবিবুল ইসলাম ভারতীয় আমদানি করা চাল বাজারে সরবরাহ না করে দীর্ঘ ৯-১০ মাস ধরে তার নিজস্ব গুদামে মজুদ করে রেখেছেন। দুপুরে এমন খবর পেয়ে হিলি স্থলবন্দরের পালপাড়া এলাকায় নবিবুলের গোডাউনে অভিযান চালানো হয়। এসময় চালের পোকা মাড়ার জন্য মানবদেহের জন্য ক্ষতিকর কীটনাশক স্প্রে করা এবং দীর্ঘদিন ধরে চাল মজুদ করার অপরাধে তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। সেই সাথে যে চালগুলিতে কীটনাশক স্প্রে করছিলেন সেগুলো ধ্বংস করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top