• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফকিরহাটে মোবাইল কোর্টের অভিযানে খালের অবৈধ জাল পাটা অপসারণ

ফকিরহাট থেকে | প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ০৫:২৩

ফকিরহাটে মোবাইল কোর্টের অভিযানে খালের অবৈধ জাল পাটা অপসারণ

ফকিরহাটে লখপুর ইউনিয়নের যুগিখালী খালে মাছ ধরার জন্য পেতে রাখা সকল প্রকার অবৈধ কারেন্ট জাল, বাঁশের পাটা, নেট ইত্যাদি মোবাইল কোর্টের অভিযানের মাধ্যমে অপসারণ করা হয়েছে। 

বুধবার (২৭ জুলাই) দুপুর ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মনোয়ার হোসেনের নেতৃত্বে যুগিখালী খালে এই বিশেষ অভিযান পরিচালনা করে ওই খালে বিভিন্ন স্থানের অবৈধ্য জাল-পাটা অপরাসণ করেন। অভিযানকালে অবৈধ জাল পাটার কোন মালিক পাওয়া যায়নি। এসময় অভিযানে উদ্ধার হওয়া জাল জনসম্মূখে পুড়িয়ে দেয়া হয়।

অভিযান পরিচালনার সময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা জ্যোতিকনা দাস, লখপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমডি সেলিম রেজা, ইউপি সদস্যবৃন্দ ও মডেল থানা পুলিশ সদস্য উপস্থিত ছিলেন। উপজেলা মৎস্য বিভাগ জানায়, জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপনের অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়েছে।

মোবাইল কোর্টের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনোয়ার হোসেন বলেন, ‘নদী, খাল বা যে কোন প্রাাকৃতিক জলাশয়ের জাল-পাটা দিয়ে পানির গতি প্রবাহ হ্রাস করা এবং মাছের পোনা ও ডিম বিনষ্ট করা আইনত অপরাধ। প্রত্যেক ইউপি চেয়ারম্যানকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়েছে। মাছের এ প্রজনন মৌসূমে জালপাটার বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top