• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জমে উঠছে লিয়াকতগঞ্জ স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন

দোয়ারাবাজার প্রতিনিধি | প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২২, ০৯:১৯

জমে উঠছে লিয়াকতগঞ্জ স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ঐতিহ্যবাহী লিয়াকতগঞ্জ স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির নির্বাচনে অভিভাবক সদস্য পদে নির্বাচনের শেষ মুহুর্তে প্রার্থীদের প্রচার প্রচারণা বেশ মুখরিত হয়ে উঠছে।

স্কুল এন্ড কলেজ সূত্রে জানা গেছে, সরকারি নীতিমালা অনুসারে ঘোষিত তপসিল মোতাবেক আগামী ২৫ অক্টোবর মঙ্গলবার এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এতে পুরুষ অভিভাবক সদস্য পদে স্কুল শাখায় ৪জন,কলেজ শাখায় ৩জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২ জনসহ মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন স্কুল শাখায় মোঃ মোশারফ হোসেন নজরুল, আবু নাসের, নুরুল হক, মোঃ আব্দুল মজিদ খান, কলেজ শাখায় পল্লী চিকিৎসক আব্দুল করিম, আলী নুর, ফরাস উদ্দিন, সংরক্ষিত নারী আসনে রহিমা বেগম ও হামিদা খাতুন। এর মধ্যে স্কুল শাখায় পুরুষ সদস্য ২ জন, কলেজ শাখায় ২জন ও মহিলা ১ জন সদস্য একজন নির্বাচিত হবেন।

এ নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা নিজেদের পারিবারিক ও সামাজিক অস্তিত্ব ও আত্মসম্মান রক্ষায় বিজয় নিশ্চিত করতে কাকডাকা ভোর থেকে দিনরাত একাকার করে ছুটে চলছেন ভোটারদের দ্বারে দ্বারে। তারা স্কুক এন্ড কলেজের সার্বিক উন্নয়নসহ নানা ধরনের প্রতিশ্রুতি দিয়ে স্ব- স্ব ক্রমিক নম্বরে ভোটদানসহ দোয়া প্রার্থনা করছেন। সেই সাথে প্রার্থীরা ভোটারদের হাতে ধরিয়ে দিচ্ছেন তাদের ক্রমিক নম্বর ও ছবি সম্বলিত লিফলেট।

এদিকে নিজেদের প্রার্থীদের বিজয়ী করতে বসে নেই তাদের সমর্থিত ভোটার, আত্মীয়স্বজন বন্ধুবান্ধব ও শুভাকাঙ্খীরা। তারা তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে মরিয়া হয়ে ভোটের মাঠে নেমে পড়েছেন। এভাবে নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের ততই যেন দৌঁড়ঝাপ এবং ব্যস্ততাও বাড়ছে।

প্রার্থীদের এমন তৎপরতায় ভোটারদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা।

এছাড়া নির্বাচনে কারা বিজয়ী হবেন এনিয়ে হাট বাজার, গ্রামগজ্ঞে ও হোটেল টিস্টল গুলোতে ভোটার ছাড়াও সাধারণ মানুষের মধ্যে শুরু হয়েছে নানা আলোচনা ও চুলচেরা বিশ্লেষণ।

ইদ্রিস আলী নামের একজন সচেতন ভোটার বলেন,স্কুল এন্ড কলেজের গুণগত মানোন্নয়নে যিনি বাস্তবমুখি করতে অবদান রাখতে পারবেন তাকেই ভোট দেয়া উচিত বলে আমি মনে করি।

আব্দুল মান্নান নামের আরেক ভোটার বলেন, স্কুল অ্যান্ড কলেজের সার্বিক উন্নয়নে যে প্রার্থী দায়িত্বশীল ভুমিকা পালন করতে পারবেন এমন যোগ্য ও দক্ষ ব্যক্তিকেই আমি ভোট দেবো।

স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল কাদির খোকা জানান,সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নিবাচন অনুষ্ঠানের লক্ষ্যে ইতিমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিনি আরো জানান, সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হবে। এবারের নির্বাচনে স্কুল শাখায় ৮শত ৩৭জন ও কলেজ শাখায় ১শত ৫০জন মোট ৯শত ৮৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাদের ভোটে স্কুল শাখায় ২জন ও কলেজ শাখায় ২জন পুরুষ সদস্য ও একজন সংরক্ষিত মহিলা সদস্য ২ বছরের জন্য নির্বাচিত হবেন।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top