• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কর্ণফুলী উপজেলা পরিষদের নির্বাচনে বিশৃঙ্খলা, আটক ৩

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩ নভেম্বর ২০২২, ০৩:০০

কর্ণফুলী উপজেলা পরিষদের নির্বাচনে বিশৃঙ্খলা, আটক ৩

চট্টগ্রাম জেলার ফটিকছড়ি পৌরসভা এবং কর্ণফুলী উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এই দুই নির্বাচনি এলাকায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ শুরু হয়। তবে সকাল ১১টার দিকে কর্ণফুলী উপজেলার বড় উঠান ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে তিন জনকে আটক করে পুলিশ।

কর্ণফুলি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় ৫ ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ১৬ হাজার ৫৭২ জন।

চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, সকাল থেকে ফটিকছড়ি পৌরসভা এবং কর্ণফুলী উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে। এর আগে নির্বাচন কমিশনের (ইসি) পক্ষ থেকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়। নির্বাচনে ৪৫টি কেন্দ্রের ৩২০টি বুথে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

ফটিকছড়ি পৌরসভা নির্বাচনে ১৯টি ভোটকেন্দ্রে সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। শুরুর দিকে ভোটার উপস্থিতি কম থাকলেও ধীরে ধীরে কেন্দ্র সমূহে ভোটারদের উপস্থিতি বাড়ছে। এই পৌরসভায় নিরাপত্তা নিশ্চিত করতে ১৯টি কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ২ প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অসংখ্য সদস্য মোতায়েন করেছে ইসি।

ফটিক ছড়ি পৌর নির্বাচনে মেয়র পদে তিনজন ও কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিলিয়ে মোট ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালনরত নির্বাহী ম্যাজিট্রেট আশরাফুল আলম জানান, উপজেলার বড় উঠানে ভোট কেন্দ্রে বিশৃংখলা সৃষ্টির দায়ে ৩ জনকে আটক করা হয়েছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top