• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফকিরহাটে বাল্য বিবাহের দায়ে বরের ১ বছর কারাদণ্ড

বাগেরহাট থেকে | প্রকাশিত: ৮ জানুয়ারী ২০২৩, ০৭:৪৫

ফকিরহাট

বাগেরহাটের ফকিরহাটে বাল্য বিবাহের দায়ে এক যুবককে ১ বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (৬ জানুয়ারি) বিকাল ৫টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনোয়ার হোসেন এই দণ্ড দেন। কারাদণ্ডপ্রাপ্ত ছাব্বির হোসেন (২১) খুলনার তেরখাদা উপজেলার কোদলা গ্রামের মোস্ত সেখের পুত্র।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনোয়ার হোসেন জানান, অভিযুক্ত ছাব্বির বাহিরদিয়া গ্রামের হালিমা আক্তারের দশম শ্রেণির নাবালিকা মেয়ে মুন্নি আক্তার (১৫)কে ফুসলিয়ে নিয়ে এক হুজুরের মাধ্যমে পালিয়ে বিয়ে করে।

আরও পড়ুন : ৫০ হাজার বছর পর পৃথিবী ঘেঁষে যাবে ধূমকেতু

এই ঘটনায় মেয়ের মা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ করলে তিনি পুলিশের দ্বারা তেরখাদা থেকে মেয়েটিকে উদ্ধার করেন। এসময় স্ত্রীর দাবী করা ছাব্বির হোসেন ফকিরহাট আসলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনোয়ার হোসেন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭(১) ধারায় তাকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ প্রদান করেন এবং মেয়ে মুন্নিকে তার মায়ের হেফাজতে রাখার নির্দেশ দেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top