• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এমভি মহারাজ লঞ্চ দুর্ঘটনা

আজ এমভি মহারাজ লঞ্চ দুর্ঘটনার ১৮ বছর

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২০ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২১

সংগৃহীত

২০০৫ সালের ১৯ ফেব্রুয়ারি আজকের এ দিনে রাজধানীর সদরঘাট থেকে ছেড়ে যাওয়া মতলবগামী এমভি মহারাজ লঞ্চটি কালবৈশাখী ঝড়ে প্রায় আড়াই শতাধিক যাত্রী নিয়ে নারায়ণগঞ্জের পাগলা নামক স্থানে উল্টে গিয়েছিলো। লঞ্চে থাকা চাঁদপুর, শরীয়তপুর ও ভোলাসহ বিভিন্ন জেলা-উপজেলার প্রায় দুই শতাধিক বিভিন্ন বয়সী মানুষ প্রাণ হারায়।

চাঁদপুরের মতলবে এমভি মহারাজ লঞ্চ দুর্ঘটনার ১৮ বছর পূর্ণ হলো আজ। সেই লঞ্চ দুর্ঘটনায় নিহত স্বজনদের কান্না তখন থেকে আজও থেমে নেই। আজকের দিনটি মতলববাসীর জন্যে শোকাহত কালো অধ্যায়।

আরও পড়ুন: রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: কৃষিমন্ত্রী

লঞ্চ দুর্ঘটনায় উদ্ধারকৃত লাশগুলো মতলব দক্ষিণ থানার সামনে সারিবদ্ধভাবে রাখা হয়েছিল। অধিকাংশ লাশের মুখমণ্ডল ও শরীর গলে যাওয়ায় তাদের চিনতে আত্মীয় স্বজনদের হিমশিম খেতে হয়েছিল। পরনে থাকা পোশাক এবং জন্মগত চিহ্ন দেখে অনেক লাশ শনাক্ত করেন স্বজনরা। স্বজনদের আহাজাড়িতে পুরো মতলবে শোকের মাতম নেমে আসে তখন। আর যেসকল লাশের কোনো পরিচয় পাওয়া যায়নি তাদের ছবি তুলে লাশ বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়। প্রিয় মানুষের লাশ খুঁজে না পাওয়া স্বজনরা দূর-দূরান্ত থেকে এসে কবর জিয়ারত করেন।

এদিকে, দুর্ঘটনায় নিহতের স্মরণে আজ বিভিন্ন মসজিদ ও এতিমখানায় মিলাদ মাহফিলের আয়োজন করেছে স্বজনরা। এছাড়া মতলব সূর্যমুখী কঁচি-কাঁচা মেলার উদ্যোগে বিদ্যালয়ের ছাত্রী শিলাত জাহান অর্থিসহ সকল নিহতদের রুহের মাগফেরাত কামনায় মিলাদ মাহফিল ও শোক সভার আয়োজন করা হয়েছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top