• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নিষেধাজ্ঞা অমান্য করায় ১১ জেলের কারাদণ্ড

শাকিল খান | প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ১৮:০১

ছবি: সংগৃহীত

নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা-মেঘনা নদীর চাঁদপুর অভয়াশ্রম এলাকায় জাটকা ধরায় ১৬ জেলেকে আটক করেছে জেলা টাস্কফোর্স। আটকদের মধ্যে সাতজনকে তিন মাস করে এবং চারজনকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বাকি পাঁচজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ার কারণে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে এসব তথ্য নিশ্চিত করেন অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান। এর আগে, বুধবার (২২ মার্চ) রাত ১০টায় কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর সদরের সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্লাহ।

তিন মাস করে কারাদণ্ড প্রাপ্ত জেলেরা হলেন- বজলু রহমান (৩০), শাহাবুদ্দিন (৩৫), মোবারক (১৮), শাহজালাল (৪৫), খাজা আহম্মদ (২৬), রাকিব (১৮) ও আক্তার (১৮)। একমাস কারাদণ্ড প্রাপ্ত জেলেরা হলেন- পারভেজ হোসেন (১৯), মো. ইরফান (২০), দ্বীন ইসলাম (৪০) ও মো. আউলাদ (২৬)। অপ্রাপ্ত বয়স্ক জেলেরা হলেন- নবী (১২), পারভেজ (১৩), কালা (১১), রাকিব (১৩) ও মুকবুল (১৪)।

চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান বলেন, চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেদায়েত উল্লাহ শ্রাবণের নেতৃত্বে জাটকা বিচরণের অভয়াশ্রমে জেলা টাস্কফোর্স এই অভিযান পরিচালনা করে।

এ সময় তিন নদীর মোহনা, আনন্দ বাজার, দাসাদী, লালপুর, রাজরাজেশ্বর, কাচিকাটা, মরিচাকান্দি এবং হাইমচর উপজেলার কাটাখালি এলাকায় অভিযান করে জাটকা ধরা অবস্থায় হাতেনাতে ১৬ জেলেকে আটক করা হয়। এ সময় দুটি মাছ ধরার নৌকা ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top