• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


চুয়াডাঙ্গায় ২ কেজি ৩৩০ গ্রাম স্বর্ণ জব্দ

শাকিল খান | প্রকাশিত: ১০ এপ্রিল ২০২৩, ১৬:৪৩

চোরাকারবারি আটক

চুয়াডাঙ্গা জেলার জীবননগর সীমান্ত থেকে প্রায় আড়াই কেজি ওজনের ২০টি স্বর্ণের বারসহ শাহাবুল মিয়া (৩৫) নামের এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি।

গতকাল রাত ৯ টার দিকে জীবননগর বিজিবি ক্যাম্পের পাশে থেকে তাকে আটক করা হয়। আটক শাহাবুল মিয়া জীবননগর সদরপাড়ার মৃত মোকছেদ মন্ডলের ছেলে। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা।

বিজিবি ৫৮ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মেজর মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি জানতে পারে, জীবননগর উপজেলার নতুনপাড়া সীমান্ত দিয়ে সোনা পাচার হবে। এ তথ্যের ভিত্তিতে রবিবার রাতে সীমান্ত এলাকায় অবস্থান নেয় বিজিবি। রাত ৯টার দিকে একটি ভ্যান সীমান্তের দিকে যেতে দেখে ভ্যানটির গতিরোধ করে তল্লাশি করা হয়। এ সময় ভ্যানের চালকের বসার আসনের নিচ থেকে ২ কেজি ৩৩০ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার পাওয়া যায়।

অপরদিকে চুয়াডাঙ্গাস্থ ৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, গোপন সূত্রে খবর পেয়ে রবিবার রাত সাড়ে ৬টার দিকে দামুড়হুদা উপজেলার ঝাঝাডাঙ্গা সীমান্ত এলাকায় অবস্থান নেয় বিজিবি। এ সময় সীমান্তের দিকে গমণকারী একটি মোটরসাইকেলের গতিরোধ করলে চালক মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। পরে মোটরসাইকেলে বাধা একটি গামছায় মোড়ানো অবস্থায় ৪ কেজি ৯৮৫ গ্রাম রুপার গহনা পাওয়া যায়।

তিনি আরও জানান, স্বর্ণের বারের শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের উদ্দেশে পরিবহন করা ও নিজ জিম্মায় রাখার অপরাধে অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়। আটককৃত আসামির বিরুদ্ধে জীবননগর থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top