• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কেএনএফের সোর্স আটক

শাকিল খান | প্রকাশিত: ২০ মে ২০২৩, ১৭:১৬

ছবি: সংগৃহীত

কুকিচিং ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফের) সোর্স সন্দেহে লোঙ্গা খুমী (৪০) নামের রুমা উপজেলার এক সাংবাদিককে আটক করা হয়েছে। তিনি কেএনএফের কেন্দ্রীয় কমিটির সহকারী বৈদেশিক বিষয়ক সম্পাদক বলে এক সূত্রে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলগীর হোসেন। তার বিরুদ্ধে রুমা থানায় মামলা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলার রুমা উপজেলার রুমা বাজার থেকে নিরাপত্তা বাহিনীর একটি টহল দল অভিযান চালিয়ে পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সোর্স ও খাদ্য রসদ সরবরাহের অভিযোগে এক যুবককে আটক করা হয়েছে। আটক ব্যক্তির নাম লোঙ্গা খুমী। রুমা উপজেলার কুলাইনপাড়া গ্রামের বগামুখ এলাকার ঙাচা খুমীর ছেলে।

আটক সাংবাদিক ক্ষুদ্র-নৃগোষ্ঠী খুমী, খিয়াং, লুসাই, ম্রো, তঞ্চগ‍্যা, পাংখোয়া উপজাতিদের অধিকার আদায়ের কথা বলে সর্বদা কেএনএফের সোর্স হিসাবে কাজ করে আসছিলেন বলে জানা যায়।

তিনি দীর্ঘদিন ধরে সেনাবাহিনীর নজরদারিতে ছিলেন। তার সরাসরি সম্পৃক্ততা বিষয়ক কেএনএফের গোপন অফিসিয়াল নথি সম্প্রতি সেনাবাহিনীর হাতে এলে সেই সূত্রধরে তাকে আটক করা হয়। গোপন নথিতে কেএনএফের শীর্ষ নেতৃত্বের একটি অফিসিয়াল তালিকা রয়েছে। তারমধ্যে লোঙ্গা খুমীর নাম রয়েছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top