• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফেনীতে মুহুরী নদীর বাঁধে ভাঙন, ৬ গ্রাম প্লাবিত

শাকিল খান | প্রকাশিত: ৭ আগষ্ট ২০২৩, ১৮:২৩

ছবি: সংগৃহীত

টানা বৃষ্টি ও পাহাড় থেকে নেমে আসা ঢলের কারণে ফেনীর ফুলগাজী উপজেলার মুহুরী নদীর বাঁধের দুটি অংশে ভাঙন দেখা দিয়েছে। এতে সদর ইউনিয়নের ছয়টির বেশি গ্রাম প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।

ভাঙন কবলিত স্থানগুলো হচ্ছে- ফুলগাজী সদর ইউনিয়নের উত্তর দৌলতপুর ও উত্তর বরইয়া। আর প্লাবিত গ্রামগুলো হচ্ছে-ফুলগাজি সদর ইউনিয়নের উত্তর দৌলতপুর, দক্ষিণ দৌলতপুর, উত্তর বরইয়া, জগতপুর, বিজয়পুর ও বণিকপাড়া।

স্থানীয়রা জানান, রবিবার রাত ১টা থেকে মসজিদের মাইকে ডেকে গ্রামের লোকজন একত্রিত করা হয়। এ সময় বরইয়া এলাকার বাঁধ রক্ষার চেষ্টা করা হয়েছে। পরে প্রায় চার ঘণ্টা চেষ্টা করেও পানির তীব্র স্রোতের কারণে রক্ষা করা যায়নি।

এক বাসিন্দা জানান, এলাকার মানুষের ঘরবাড়ি, ফসলে জমি, মাছের ঘের তলিয়ে যায়। আমনের বীজতলার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রাশেদ শাহরিয়ার বলেন, ‘মুহুরী নদীর পানি ১০০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানির যে গতি, যে স্থানে ভেঙেছে সেখানে এই মুহূর্তে কাজ করা সম্ভব নয়। পানি কমলে কাজ শুরু করব।’

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top