• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সেন্টমার্টিনে ফের আটকা পড়েছেন ৩ শতাধিক পর্যটক

শাকিল খান | প্রকাশিত: ৪ অক্টোবর ২০২৩, ১৩:০৪

ছবি: সংগৃহীত

বৈরী আবহাওয়ার কারণে ফের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল স্থগিত করা হয়েছে। এর ফলে সেন্টমার্টিন দ্বীপে আটকা পড়েছেন ৩০০-এর বেশি পর্যটক।

মঙ্গলবার (৩ অক্টোবর) রাতে সমুদ্রে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশনা জারি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আদনান চৌধুরী।

তিনি জানান, শুক্রবার সকালে এমভি বারো আউলিয়া জাহাজটি ৮৫২ জন পর্যটক নিয়ে টেকনাফ থেকে সেন্টমার্টিন দ্বীপের উদ্দেশ্যে রওনা দেয়। তবে বিকেলে প্রতিকূল আবহাওয়ার কারণে জাহাজটি ৬০০ শতাধিক পর্যটক নিয়ে ফিরে আসে। বাকি পর্যটকেরা দ্বীপে রাত্রিযাপন করেন। আপাতত তারা সেখানে আটকা আছেন।

তবে দ্বীপে আটকা পড়া পর্যটকদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্থানীয় জনপ্রতিনিধি এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে আশ্বস্ত করেছেন ইউএনও।

এর আগে ২৭ সেপ্টেম্বর থেকে পর্যটন মৌসুমের সঙ্গে জাহাজ চলাচলও শুরু হয়। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে এ পর্যন্ত দুবার টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ রাখা হয়। এর আগে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সাতদিনের জন্য এমভি ‘বার আওলিয়া’ নামে একটি জাহাজকে পরীক্ষামূলকভাবে ওই নৌপথে চলাচলের অনুমতি দেয় জেলা প্রশাসন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top