• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সরকার আর ২০ দিনও ক্ষমতায় থাকতে পারবে না

রায়হান রাজীব | প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২৩, ১৯:৫৩

ছবি: সংগৃহীত

সরকারের বিদায়ের কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে। সরকার পালাবার পথ পাবে না। আগামী ২০ দিনের মধ্যে সরকারের পতন হবে। শনিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় রাজশাহী জেলা ও মহানগর বিএনপি নেতাকর্মীদের অংশগ্রহণে নগরীর ভূবনমোহন পার্কে আয়োজিত অনশন কর্মসূচিতে এসব কথা বলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

বিএনপির এ নেতা বলেন, এ সরকার সর্ম্পূর্ণ রূপে স্বৈরাচার, ক্ষমতালোভী ও বাকশালী। এ সরকারের প্রধান নিজের ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে সর ধরনের ষড়যন্ত্র শুরু করেছে। দেশ বিদেশে ধর্না দিচ্ছেন। কিন্তু কোনো লাভ হচ্ছে না। সব দেশ তাদের এ সরকারকে প্রত্যাখ্যান করেছে। আমেরিকা, চীন ও রাশিয়াসহ সব দেশ বাংলাদশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায়।

এ জন্য এ ফ্যাসিস্ট সরকারের অবৈধ প্রধানমন্ত্রীকে চাপ প্রয়োগ শুরু করেছে। অথচ সেগুলো প্রচার না করে এবং নিজের ও আওয়ামী লীগের বর্তমান অবস্থার কথা জাতীর সামনে তুলে না ধরে প্রতিনিয়ত মিথ্যাচার করছেন এ সরকারের প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রী ও এমপিরা। তবে এবার তারা ভাওতাবাজি করে তারা ক্ষমতায় আসতে পারবেন না।

মিজানুর রহমান মিনু বলেন, বাংলাদেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী মারাত্মক অসুস্থ। তিনি হাসপাতালে চিকিৎসাধীন। তাকে এখন বিদেশে নিয়ে সুচিকিৎসা করা প্রয়োজন। কিন্তু এ সরকার তা না করে তামাশা করছে। তাকে বিদেশ নিয়ে চিকিৎসা করতে না দিয়ে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। বেগম জিয়ার কিছু হলে তার দ্বায় এ সরকারকেই নিতে হবে।

দেশের জনগণকে বাঁচাতে বিএনপি ও সমমনাদলগুলো একদফা আন্দোলনে রয়েছে। এ আন্দোলন ক্রমন্বয়ে তীব্র থেকে তীব্রতর হচ্ছে। আগামীতে ঘেরাও কর্মসূচিসহ হরতালের মতো কর্মসূচি আসছে। সব প্রকার আন্দোলনে রাজপথে থাকার জন্য বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সক্রিয়ভাবে রাজপথে থাকার আহ্বান জানান মিনু। সে সঙ্গে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ আটক বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সব নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top