• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আলপনার রঙে রঙিন হাওরের ১৪ কিলোমিটার সড়ক

রায়হান রাজীব | প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২৪, ১৬:৫২

ছবি: সংগৃহীত

আল্পনার রঙে সাজানো হয়েছে কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইন জিরো পয়েন্ট থেকে অষ্টগ্রামের জিরো পয়েন্টের ১৪ কিলোমিটার অলওয়েদার সড়ক পথ।

এই আল্পনাকে বিশ্বের দীর্ঘতম আলপনা অঙ্কন বলে দাবি করেছেন কর্তৃপক্ষ। গিনেজ বুক অব ওয়ার্ল্ডে নাম লেখানোর জন্যও আবেদন করবেন তারা। এই আল্পনার নাম দেয়া হয়েছে আল্পনায় বৈশাখ-১৪৩১ উৎসব।

রবিবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখে সকাল সাড়ে ১০টায় মিঠামইন জিরো পয়েন্টে তুলির আঁচড়ের মাধ্যমে আলপনায় বৈশাখ উৎসবের সমাপ্তি করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার (১২ এপ্রিল) বিকাল ৪টায় এশিয়াটিক এক্সপেরিয়েনশিয়াল, বাংলালিংক ডিজিটাল ও বার্জার পেইন্টস যৌথ উদ্যোগে কিশোরগঞ্জের মিঠামইন জিরো পয়েন্ট থেকে অষ্টগ্রাম জিরো পয়েন্ট পর্যন্ত ১৪ কিলোমিটার অলওয়েদার সড়কে আল্পনা অঙ্কনের মধ্য দিয়ে শুরু হয় দেশের সবচেয়ে বড় আল্পনা উৎসব ‘আল্পনায় বৈশাখ ১৪৩১’, যা রোববার সকালে শেষ হয়েছে।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top