• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সুনামগঞ্জে সাংবাদিক নির্যাতনের ঘটনায় এলাকাবাসীর বিক্ষোভ

সুনামগঞ্জ থেকে | প্রকাশিত: ৫ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৪৬

সুনামগঞ্জে সাংবাদিক নির্যাতনের ঘটনায় এলাকাবাসীর বিক্ষোভ

সুনামগঞ্জের তাহিরপুরে গাছে বেঁধে সাংবাদিক কামাল হোসেনকে নির্যাতনের ঘটনায় জড়িত মূল আসামিদের দ্রুত গ্রেফতারের দাবীতে কামড়াবন্দসহ এলাকাবাসী বিক্ষোভ ও মানববন্ধন করেছে। বৃহস্পতিবার দুপুরে বাদাঘাট সচেতন নাগরিক ফোরামের উদ্যোগে কামড়াবন্দ গ্রাম থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বাদাঘাট বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশাল মানববন্ধনে মিলিত এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাদাঘাট ইউনিয়ন আওয়ামীলীগের যুবলীগ সভাপতি সেলিম হায়দার, সাধারণ সম্পাদক রফিক আহমেদ মানিক, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক জুলহাস মল্লিক, জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি হুমায়ুন কবির পাঠান, ওলামালীগ বাদাঘাট ইউনিয়ন শাখার সভাপতি বাচ্চু মোল্লা, বাদাঘাট ইউনাইটেড ক্লাবের সভাপতি মাহবুব মল্লিক, সহ-সভাপতি শামীম আহমেদ, শাহ্ জাহান মিয়া, তরিকুল ইসলাম, ব্যবসায়ী সেলিম হায়দার, মহিবুর রহমান চৌধুরী, আ. রকিব আহমেদ, ছাত্রলীগ নেতা তোফাজ্জল হোসেন, ছাত্রদল নেতা আবুল কাসেম, আল-আমীন প্রমুখ।

বক্তারা সাংবাদিক কামাল হোসেনের দায়েরকৃত মামলায় ম‚ল আসামীরা ৭২ ঘন্টা পেরিয়ে গেলেও গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা এবং আগামী ২৪ ঘন্টার মধ্যে অভিযুক্ত মুল আসামিদের গ্রেফতার করতে পুলিশকে আল্টিমেটাম দেয়া হয়। অন্যথায় সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বৃহত্তর আন্দোলনের ডাক দিতে বাধ্য হবেন বলে হুশিয়ারী উচ্চারণ করেন তারা।

উল্লেখ্য, গত সোমবার যাদুকাটা নদীর তীর কেটে অবৈধভাবে বালু উত্তোলনের ছবি তুলতে গেলে ঘাগটিয়া গ্রামের রইস মিয়া, দ্বীন ইসলাম ও মাহমুদুলের নেতৃত্বে বালু খেকো চক্রের সদস্যরা তার উপর অতর্কিত হামলা চালিয়ে মারাত্মক আহত করে এবং নদীর পাড় থেকে টেনে হিছড়ে ঘাগটিয়া বাজারে নিয়ে গাছের সাথে রশ্মি দিয়ে বেধে মধ্যযোগীয় কায়দায় নির্যাতন করে এবং মোবাইল দিয়ে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। পরে তার সহকর্মীদের সহযোগিতায় পুলিশ তাকে উদ্ধার করে প্রথমে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বিকালে তার অবস্থার অবনতি দেখা দিলে তাকে উন্নত চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এই ঘটনার পর থেকে জেলা, উপজেলা এবং ঢাকার সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা বিভিন্ন স্থানে মানববন্ধন কর্মস‚চি পালন করছে। এ ঘটনায় জড়িতদের আটক না করে সাধারণ ও নিরপরাধ মানুষকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করছে পুলিশ। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে নিন্দার ঝড় বইছে।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top