• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গোপালগঞ্জে করোনা ভ্যাকসিন প্রদানের কার্যক্রম শুরু

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ৭ ফেব্রুয়ারী ২০২১, ১৯:৪৩

গোপালগঞ্জে করোনা ভ্যাকসিন প্রদানের কার্যক্রম শুরু

গোপালগঞ্জে ভিডিও কনফারেন্সের মাধ্যমে করোনা ভ্যাকসিন প্রদানের কার্যক্রমে উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রবিবার (৭ ফেব্রুয়ারি) সকালে গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভ্যাকসিন প্রদানের কার্যক্রমের উদ্বোধন করা হয়। পরে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজী শহিদুল ইসলামকে করোনার ভ্যাকসিন দেয়ার মধ্য দিয়ে গোপালগঞ্জে করোনা ভ্যাকসিন কার্যক্রম শুরু হয়। হাসপাতালের নার্স রমা রানী ভক্ত এই ভ্যাকসিন পুশ করেন।

এরপর শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা: মো: জাকির হোসেন, গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ অসিত কুমার মল্লিক ও সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার এস এম সাকিবুর রহমান ভ্যাকসিন নেন।

এর আগে গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের কনফারেন্স রুমে সারা দেশের সাথে গোপালগঞ্জও উদ্বোধনী গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজী শহিদুল ইসলাম, পুলিশ সুপার আয়শা সিদ্দিকা, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ জাকির হোসেন, সিভিল সার্জন সুজাত আহমেদ, গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ অসিত কুমার মল্লিক, গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফার রহমান বাচ্চু, গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ভ্যাকসিন নেয়ার পর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজী শহিদুল ইসলাম জানান, এটি অত্যন্ত সহজ। এই ভ্যাকসিন দেয়ার পর আমি আলাদা কিছু অনুভব করিনি। এটিতে ভয় পাওয়ার কিছু নেই। এটি অন্য সব টিকার মতোই। তাই নিঃসংকোচে আমি সবাইকে ভ্যাকসিন নিতে আবহান করছি।

ভ্যাকসিন নেয়ার পর শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা: মোঃ জাকির হোসেন বলেন, করোনার ভ্যাকসিন নিয়ে মানুষের মধ্যে যে ভয়ভীতি ও কুসংস্কার ছিলও আমরা ভ্যাকসিন নেয়ার মধ্য নিয়ে ওই সব মানুষ সাহস পাবেন এবং নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিবেন। এই টিকা নিয়ে আমরা করোনার সাথে নতুন করে যুদ্ধ শুরু করলাম। এই ভ্যাকসিন নেয়ার মাধ্যমে আমরা এই ব্যাধিকে প্রতিহত করতে পারব বলেও তিনি মন্তব্য করেন।

সিভিল সার্জন ডা: সুজাত আহমেদ বলেন, যারা অনলাইনে রেজিস্ট্রেশন করেননি তারাও টিকাদান কেন্দ্রে আসলে তাদেরকেও টিকা দেয়া হবে। গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালসহ জেলায় মোট ৫ টি কেন্দ্র স্থাপন করে টিকা দেয়া হচ্ছে। এছাড়া পুলিশদের জন্য ৫ উপজেলায় আলাদা ৫টি বুথ স্থাপন করে ভ্যাকসিন দেয়া হচ্ছে। আজ রোববার ৪৮০ জনকে ভ্যাকসিন দেয়া হচ্ছে। গোপালগঞ্জ জেলায় করোনা ভ্যাকসিন নেয়ার জন্য এ পর্যন্ত ২ হাজার ৪৪৭ জন রেজিস্ট্রেশন করেছেন।


এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top