• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মাগুরায় ভেজাল সার-কীটনাশক জব্দ

মাগুরা থেকে | প্রকাশিত: ২০ ফেব্রুয়ারী ২০২১, ১৬:৪৮

মাগুরায় ভেজাল সার-কীটনাশক জব্দ

মাগুরা সদর উপজেলার জগদল বাজারে এক গোডাউনে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে পুলিশ ও কৃষি বিভাগ যৌথভাবে অভিযান চালিয়ে ট্রিপল সুপার ফসফেটসহ (টিএসপি) ২৯৫ বস্তা বিভিন্ন প্রকার ভেজাল সার ও কীটনাশক জব্দ হয়েছে।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) রিপন হোসেন বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

সদরের উপ-সহকারী কৃষি কর্মকর্তা কবির হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত এক মাস আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান জগদল বাজারে মুস্তাফিজুর রহমান কাজল নামে এক ব্যক্তির গোডাউনে ২৯৫ বস্তা নকল টিএসপিসহ আরও বিভিন্ন প্রকার সার ও কিটনাশকের সন্ধান পান।

এ সময় তিনি গোডাউনটি সিলগালা করেন ও সার এবং কিনটনাশকের স্যাম্পল সংশ্লিষ্ট বিভাগের কাছে পরীক্ষার জন্য পাঠান। পরীক্ষার পর যা নকল ও ভেজাল বলে প্রমাণিত হলে, শুক্রবার বিকেলে কৃষি বিভাগ ও পুলিশ অভিযান চালিয়ে ভেজাল এ সার ও কীটনাশক জব্দ করে।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top