রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


হয়রানি মুক্ত ডিজিটাল ভূমি সেবা প্রদানের লক্ষে মাদারীপুরে ভূমি মেলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারী ২০২১, ২১:২৯

হয়রানি মুক্ত ডিজিটাল ভূমি সেবা প্রদানের লক্ষে মাদারীপুরে ভূমি মেলা

‘হাতের মুঠোয় ভূমিসেবা, ‘আমরা আছি আপনার পাশে’ প্রতিপাদ্য বিষয় নিয়ে মুজিববর্ষ উপলক্ষে মস্তফাপুরে ডিজিটাল ভূমি সেবা মেলা-২০২১।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকালে সদর উপজেলার মস্তফাপুর বাজার ভূমি অফিস চত্বরে এ মেলা আনুষ্ঠানিকভাবে শুরু করা হয় এবং মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন এ মেলার উদ্বোধন করেন।

উপজেলা ভূমি অফিসের উদ্যোগে ডিজিটাল ভূমি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষে ডিজিটাল ভূমি সেবা মেলার আয়োজন করা হয় উক্ত মেলায় মস্তফাপুর, পেয়ারপুর কুনিয়া ও কেন্দুয়াসহ চারটি ইউনিয়নের ভূমি অফিসের কর্মকর্তারা উপস্থিত থেকে ভূমি মেলার সার্বিক কার্যক্রম সারাদিন করেছে। মেলা উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মাদারীপুর অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) সানজিদা ইয়াসমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফউদ্দিন গিয়াস, মাদারীপুর সদর(ভূমি) সহকারী কমিশনার হোসেনে আরা তান্নী, মস্তফাপুর ইউপি ভূমি সহকারি কর্মকর্তা বিধান চন্দ্র দাস, কুনিয়া ইউপি ভূমি সহকারি কর্মকতা মো. হারুন অর রশিদ, পেয়ারপুর ইউপি ভূমি সহকারি কর্মকর্তা মজিবর রহমান সিকদার, কেন্দুয়া ইউপি ভূমি সহকারি কর্মকর্তা মো. নুর মো. খান এবং ইউনিনের চেয়ারম্যানরাসহ সদর উপজেলা ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তারাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ভূমি আইন ও ভূমি উন্নয়ন বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি ও ভূমি অফিসের সব সেবা নিশ্চিত করার লক্ষে সদর উপজেলা বিভিন্ন ইউনিয়নে ভূমি অফিসের চত্বরে দিনব্যাপী ভূমিসেবা মেলা শুরু করা হয়েছে। এ মেলায় ডিজিটাল ভূমি সেবা প্রদান, ভূমি উন্নয়ন কর (খাজনা) আদায় সহজীকরণসহ ভূমি বিষয়ে বিভিন্ন সেবা প্রদান করা হচ্ছে। এর আগে চারটি ইউনিয়নে ভূমি মেলায় সরকারি রাজস্ব আয় হয় ১লক্ষ ২৮হাজার ৭৮০টাকা।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top