• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফেরিস্বল্পতা ও ঘাট সঙ্কটে যানবাহন পারাপার ব্যাহত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৫ মার্চ ২০২১, ১৭:৩৫

ফেরিস্বল্পতা ও ঘাট সঙ্কটে যানবাহন পারাপার ব্যাহত

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি সঙ্কটে প্রতিদিনই যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। এতে মহাসড়কের কয়েক কিলোমিটার এলাকা জুড়ে গত চার থেকে ৫ দিন ধরে যানজট লেগেই আছে। যানজটে আটকে চরম ভোগান্তিতে পড়ছেন এ রুটে যাতায়াতকারী যাত্রী ও চালকেরা।

আগে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যেখানে ১৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার হত। বর্তমানে সেখানে ১১ থেকে ১২টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। ফেরির যান্ত্রিক ত্রুটি ও নতুন রুটে ফেরি স্থানান্তরের কারণে ফেরির এ সঙ্কট দেখা দিয়েছে।

শুক্রবার (০৫ মার্চ) সকাল থেকে দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি ঘাট ও গোয়ালন্দমোড় এলাকার মহাসড়কের প্রায় ৬ থেকে ৭ কিলোমিটার এলাকাজুড়ে ৬ থেকে ৭ শতাধিক পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহী বাস যানজটে আটকে থাকতে দেখা গেছে। এতে চালক ও যাত্রীরা পড়েছেন চরম ভোগান্তি ও দুর্ভোগে।

গত সপ্তাহে আরিচা-কাজিরহাট নৌরুটে নতুন ফেরি চলাচলের নৌরুট চালু হওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দুটি ফেরি সেখানে স্থানান্তর করা হয়েছে এবং চারটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ রয়েছে। এতে এ রুটে ফেরি সঙ্কট দেখা দেয়ায় যানবাহন পারাপারের ট্রিপ সংখ্যা কমেছে। শুধু ফেরি সঙ্কটই না রয়েছে ঘাট সংকটও। বর্তমানে দৌলতদিয়ায় ৬টি ফেরি ঘাটের মধ্যে মাত্র ৩টি ফেরি ঘাট সচল রয়েছে।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top