• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভাসানচর পরিদর্শনে জাতিসংঘের প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৭ মার্চ ২০২১, ২৩:৪৯

ভাসানচর পরিদর্শনে জাতিসংঘের প্রতিনিধিদল

নোয়াখালীর ভাসানচরের পরিবেশ ও স্থানান্তরিত রোহিঙ্গাদের দেখতে সেখানে গেছেন জাতিসংঘের ১৮ সদস্যের একটি প্রতিনিধিদল। বাংলাদেশে রোহিঙ্গাদের মানবিক সহায়তার কাজে যুক্ত জাতিসংঘের বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা বুধবার সকালে চট্টগ্রাম থেকে রওনা দিয়ে দুপুর নাগাদ ভাসানচরে পৌঁছায়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। জানা গেছে, প্রতিনিধিদলটি ভাসানচরে তিন দিন অবস্থান করবেন। ভাসানচরে রোহিঙ্গাদের সুযোগ-সুবিধার পাশাপাশি সমস্যাগুলোও পর্যবেক্ষণ করবেন। একই সঙ্গে তারা বাংলাদেশ সরকারের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলবে।

ভাসানচরে রোহিঙ্গা পুনর্বাসনের শুরু থেকেই জাতিসংঘ বলে আসছে, সেখানে রোহিঙ্গাদের পরিস্থিতি দেখার পর তারা একটি মূল্যায়ন প্রতিবেদন তৈরি করবে। সেই প্রতিবেদনেই তাদের চূড়ান্ত মতামত প্রতিফলিত হবে।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top