• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণ হওয়ায় ভোলায় বর্ণাঢ্য র‍্যালী

ভোলা থেকে | প্রকাশিত: ২৮ মার্চ ২০২১, ১৯:৫০

বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণ হওয়ায় ভোলায় বর্ণাঢ্য র‍্যালী

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপন উপলক্ষ্যে বর্ণ্যঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 'বাংলাদেশ এক অনন্য অর্জন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ' এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সকালে ভোলা জেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণ্যঢ্য র‍্যালী বের হয়।

র‍্যালীটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ভোলা সরকারি স্কুলে মাঠে গিয়ে শেষ হয়। র‍্যালীতে বাংলাদেশের বিভিন্ন সামাজিক সংস্কৃতি ও দেশের বীর সেনাদের তুলে ধরা হয়। র‍্যালীতে নেতৃত্বদান ভোলার নবাগত জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ভার্চুয়ালি আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা-১ আসনের সংসদ সদস্যও সাবেক বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত হতে পেরেছি। জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম নাহলে এদেশ স্বাধীন হতো না। ১৯৭১ সালে ৩০ লাখ শহীদের বিনিময়ে জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা এই স্বাধীন দেশ পেয়েছি।
এসময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ছিলও বাংলাদেশকে স্বাধীন করা।

এই লক্ষ্য বুকে ধারণ করে পাকিস্তান প্রতিষ্ঠা হওয়ার পরে তিনি উপলব্ধি করেছেন এই পাকিস্তান বাংলাদেশর জন্য নয়। একদিন বাংলার ভাগ্য নিয়ন্তা বাঙালিকেই হতে হবে। তাই তিনি বিভিন্ন আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়ে এই দেশকে পাকিস্তান থেকে স্বাধীন করেছেন। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন মানুষের হৃদয়ে বঙ্গবন্ধু বেঁচে থাকবেন বলে জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আ'লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলি, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ভোলা সিভিল সার্জন ডা. সাঈদ রেজাউল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস প্রমুখ।

পরে দুদিন ব্যাপী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ‘স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ উদযাপন উপলক্ষে ২ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top