• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


প্রেসক্লাবে তালা দেওয়ার ৩ দিন পর আসবাবপত্র উধাও

দৌলতপুর থেকে | প্রকাশিত: ৩১ মার্চ ২০২১, ০০:৫০

প্রেসক্লাবে তালা দেওয়ার ৩ দিন পর আসবাবপত্র উধাও

দৌলতপুর প্রেসক্লাবে তালা দেওয়ার ৩ দিন পর রাতের আধারে প্রেসক্লাবের আসবাবপত্র ও সাইনবোর্ড উধাও।

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে দেশের বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে চাঁদাবাজির সংবাদ প্রকাশের জের ধরে গত ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে দৌলতপুর উপজেলা প্রেসক্লাবে তালা ঝুলিয়ে দেন ইউএনও।

জানা গেছে, দৌলতপুর প্রেসক্লাবে তালা ঝুলানোর ৩ দিন পর ২৯ তারিখ দিবাগত রাতের আধারে প্রেসক্লাবের চেয়ার-টেবিল, সাংবাদিকদের ব্যবহৃত কম্পিউটার ও ভবনের সামনে টানানো প্রেসক্লাবের সাইনবোর্ড উধাও হয়ে যায়। এ নিয়ে উপজেলার সাংবাদিক ও সচেতন মহলে চাপা ক্ষোভ বিরাজ করছে।

এ বিষয়ে দৌলতপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এ.বি. খান বাবু অভিযোগ করে বলেন, আমি দীর্ঘদিন যাবৎ সততা ও নিষ্ঠার সাথে দৌলতপুরে সাংবাদিকতা করছি। এরই ধারাবাহিকতায় ২০১৪ সাল থেকে দৌলতপুর উপজেলা প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয় হিসেবে ভবনটি ব্যবহার করে আসছি। সমাজের নির্যাতিত নিপীড়িত মানুষের পক্ষে ও সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডে অগ্রণী ভূমিকা রেখে আসছে দৌলতপুর উপজেলা প্রেসক্লাব। বর্তমান ইউএনও মোঃ ইমরুল হাসানের বিরুদ্ধে বেশকিছু জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশের জের ধরে গত ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে আমাদের প্রেসক্লাবে তালা লাগিয়ে দিয়েছেন।

আজ সকাল সাড়ে ৭টায় উপজেলা চত্ত্বরে গিয়ে দেখি প্রেসক্লাবের সাইনবোর্ড নেই। এতে সন্দে হওয়ায় প্রেসক্লাবের বারান্দায় প্রবেশ করে জানালার ফাঁক দিয়ে দেখি প্রেসক্লাবের সাংবাদিকদের ব্যবহৃত চেয়ার-টেবিল, ফাইল ক্যাবিনেট, আলমারি, কম্পিউটার, স্ক্যানার, ফ্যাক্স মেশিন এবং বিভিন্ন দপ্তর থেকে আমাকে প্রদানকৃত সম্মাননা স্মারক (ক্রেস্ট) সহ প্রয়োজনীয় কাগজপত্র নেই।

তিনি আরো বলেন, গত ৪ দিন আগে প্রেসক্লাবের দরজায় আমার লাগানো তালার উপর ইউএনও’র দেওয়া তালা ঝুলানো ছিল। আজ দেখি আমার তালা নেই, শুধু ইউএনও’র তালা ঝুলছে। একজন সরকারি কর্মকর্তার কাছ থেকে সাংবাদিক মহল এ ধরণের আচরণ কামনা করে না। সে শুধু উপজেলা প্রেসক্লাবে তালা দেয়নি, সে সারা বাংলাদেশের পেশাগত সাংবাদিকদের মুখে তালা ঝুলিয়ে দিয়েছে। আমি এই ন্যক্কারজনক ঘটনার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সাংবাদিকদের অভিভাবক মাননীয় তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদের কাছে আইনগত ব্যবস্থা নেওয়ার আবেদন জানাই।
এ প্রসঙ্গে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, দীর্ঘদিন ধরে দৌলতপুর উপজেলা প্রেসক্লাব পূর্বের ইউএনও বৃন্দের সম্মতিক্রমে যেহেতু উপজেলা পরিষদ ভবনে ব্যবহার হয়ে আসছে সেক্ষেত্রে বর্তমান ইউএনও ব্যক্তি আক্রোশের কারণে বিনা নোটিশে প্রেসক্লাবে তালা লাগিয়ে গোটা সাংবাদিক সমাজকে হেয় করেছে। রাতের আধারে প্রেসক্লাবের সাইনবোর্ড, ব্যবহৃত আসবাবপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র সড়িয়ে ফেলে প্রেসক্লাব দখল করা একজন সরকারি কর্মকর্তার কাছ থেকে জাতি আশা করেনা। আমি এর সুষ্ঠু বিচার দাবি করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top