• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মাদারীপুরে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে রক্তদাতা সংগ্রহ

মাদারীপুর থেকে | প্রকাশিত: ২ এপ্রিল ২০২১, ২১:২৪

মাদারীপুরে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে রক্তদাতা সংগ্রহ

করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ দেশব্যাপী ছড়িয়ে পড়েছে। সরকার ভাইরাসের সংক্রমণ রোধে জনগণকে সচেতন করতে যে কোন মুহূর্তে আরো কঠোর সিদ্ধান্ত নিতে পারে। এই চিন্তা থেকে আগেভাগে রক্তদাতা সংগ্রহের কাজ শুরু করেছে মাদারীপুরের স্বেচ্ছাসেবী ও মানবিক সংগঠন “তারুণ্যের প্রভাত”।

শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত মাদারীপুর পৌর শহরের জেলা সাংবাদিক কল্যাণ সমিতি ও শুভাকাশ ইশারা সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কার্যালয়ের সামনে এবং বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কুলপদ্মী বাজার সংলগ্ন খেলার মাঠে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদাতা সংগ্রহ কার্যক্রম চালিয়ে যাওয়ার উদ্যোগ গ্রহণ করেছে। এই দুটি স্থানের ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনে ‘তারুণ্যের প্রভাত‘-এর কর্মীরা শতাধিক ব্যক্তির রক্তের গ্রুপ নির্ণয় করে রক্তদাতা সংগ্রহের কাজ করছেন।

এসময় সংগঠনের ব্লাড ডোনেশন গ্রুপের প্রধান সমন্বয়কারী অমিত ঘরামী, প্রতিষ্ঠাতা সদস্য রাজীব আল আদনান, মো. মাসুম বিল্লাহ, সৌরভ হালদার ও সাদিয়া রক্তের গ্রুপ নির্ণয় করেন। বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করতে পারায় তরুণদের এমন কার্যক্রমকে অভিনন্দন জানান উপস্থিত অনেকেই।

“মানবতার টানে, সর্বত্র সবখানে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বেশ কয়েক বছর ধরে তরুণ-তরুণী নির্ভর সেচ্ছাসেবী সংগঠন হিসেবে মানবিক বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে ‘তারুণ্যের প্রভাত।’ সম্প্রতি ৩দিন ব্যাপী শকুনী লেকের পাড়ে অনুষ্ঠিত বইমেলা ও সাহিত্য উৎসবে এই সংগঠনের উপস্থিতি ও কার্যক্রম ছিল চোখে পড়ার মতো।

 

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top