• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সুনামগঞ্জে দোকান খোলা রাখার দাবীতে ব্যবসায়ীদের বিক্ষোভ

সুনামগঞ্জ থেকে | প্রকাশিত: ৬ এপ্রিল ২০২১, ০২:৩৭

সুনামগঞ্জে দোকান খোলা রাখার দাবীতে ব্যবসায়ীদের বিক্ষোভ

করোনার সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর বিধি নিষেধের প্রথম দিন চলছে লকডাউন। এর মধ্যে দোকানপাঠ খোলা রাখার দাবিতে আন্দোলনে নেমেছে সুনামগঞ্জের জাউয়া বাজারের ব্যবসায়ী, চালক,পথচারী, সাধারন মানুষসহ বিভিন্ন শ্রমজীবী মানুষ।

সোমবার (৫ এপ্রিল) দুপুরে ছাতক উপজেলার বাজারের বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীরা বিক্ষোভ মিছিল নিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে। ব্যবসায়ীদের দাবী স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলা রাখার জন্য সরকারের অনুমতি দিতে হবে। এসময় মিছিল চলাকালে পুলিশের ভ্যান ও ভ্রাম্যমান আদালতের গাড়ী আটকা পড়ে যায়। পরে ব্যবসায়ী নেতৃত্ববৃন্দের সহযোগিতায় ছাড়া পায়।

এসময় লকডাউন মানি না মানব না বলে শ্লোগান দিতে থাকে শ্রমিক কর্মচারী ও ব্যবসায়ীরা। রিক্সা চালক জহিরুল জানান, সরকার শুধু শুধু লক ডাউন দিয়েছে। আমাদের ঘরে খাবার নাই, ছেলে মেয়েরা কান্না করছে। যারা লক ডাউন দিয়েছে তাদের ঘরে কখনও খাবারের অভাব হবে না। তারা এসি রোমে বসে দেশ চালায়। আমাদের জনগণের প্রতি কোন দায় দায়িত্ব নাই। আমরা এ ধরনের লক ডাউন চাই না। শান্তিমতে রিক্সা চালাতে চাই।

ক্ষুদ্র ব্যবসায়ী রুমান জানান, সরকার ইচ্ছে করে জনগণকে কষ্ট দিচ্ছে। করোনায় আমাদের এলাকায় এখন পর্যন্ত কোন লোক মারা যায়নি। আমাদের আশপাশে কোন লোক করোনায় আক্রান্তও হয়নি। সরকার বিরোধী আন্দোলনকে থামাতেই এই লকডাউন ঘোষণা করেছে। আমরা লক ডাউন মানি না।আর লক ডাউন দিতে চাইলে আমাদের ঘরে খাবার পৌছাতে হবে।

জাউয়াবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আছাদুর রহমান জানান, গত বছরের লকডাউনে দোকানপাট বন্ধ থাকায় অনেক ব্যবসায়ীদের ঘরে খাদ্য ছিলো না এবং দেনা করে সংসার চালাতে খুব কষ্ট হয়েছে। সেই দেনার টাকাও এখনও কেউ পরিশোধ করতে পারেন নি। লকডাউনের ফলে এখন আবার দোকানপাট বন্ধ থাকলে আমাদের ভিটে বাড়ি বিক্রি করতে হবে। সে জন্য সবাই আন্দোলন করেছে। সোমবার ভোর ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত জারিকৃত লকডাউনের প্রজ্ঞাপনে ১১টি নির্দেশনা দেওয়া হয়েছে।

সেখানে বলা হয়, শপিং মলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে। তবে দোকান, পাইকারি ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে কেনাবেচা করতে পারবে। সে ক্ষেত্রে অবশ্যই সর্বাবস্থায় কর্মচারীদের মধ্যে আবশ্যিক স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং কোনো ক্রেতা সশরীর যেতে পারবে না।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top