• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পাটুরিয়ায় কমলেও শিমুলিয়ায় ঘরমুখী মানুষের স্রোত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৯ মে ২০২১, ১৮:৩৯

পাটুরিয়ায় কমলেও শিমুলিয়ায় ঘরমুখী মানুষের স্রোত

পাটুরিয়ায় কমলেও বিজিবির চেকপোস্ট উপেক্ষা করেই মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ঘরমুখী মানুষের ঢল নেমেছে।

রোববার (০৯ মে) সকাল থেকেই দক্ষিণবঙ্গগামী হাজার হাজার মানুষ ভিড় দেখা গেছে শিমুলিয়া ঘাট এলাকায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই ভিড় আরো বাড়ছে।

রাতভর ১৫টি ফেরি দিয়ে পারাপার করলেও রোববার ভোরে ফেরি বন্ধ করে দিয়েছে বিআইডাব্লিউটিসি। তবে আটটি অ্যাম্বুলেন্সসহ সকাল পৌনে ৮টার দিকে 'ফেরি ফরিদপুর' ১ নম্বর ঘাট থেকে ছেড়ে যায়। এসময় ফেরিটিতে ওঠার জন্য যাত্রীরা হুমড়ি খেয়ে পড়ে। মুহূর্তেই ভরে যায় ফেরিটি। পরিস্থিতি নিয়ন্ত্রণে মৃদু লাঠিচার্জও করে পুলিশ। কিন্তু গাদাগাদি করে ছোট্ট ফেরিটিতে দেড় সহস্রাধিক মানুষ পদ্মা পাড়ি দেয়। ঘাট এলাকায় এখনো হাজার হাজার যাত্রী পারের অপেক্ষায়।

এদিকে, বাংলাবাজার ঘাট থেকে ফেরি কুঞ্জলতাও ৮টি অ্যাম্বুলেন্স নিয়ে শিমুলিয়ার উদ্দেশে রওনা হয়েছে বলে বিআইডাব্লিউটিসি সূত্রে জানা গেছে।

বিআইডাব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক মো. সফিকুল ইসলাম জানিয়েছেন, দিনের বেলায় ফেরি বন্ধ। শুধু জরুরি পরিষেবার কিছু যানবাহন পারাপার করা হচ্ছে। সেই ফেরিতেই লোকজন স্রোতের মতো উঠে যাচ্ছে। করোনা সংক্রমণ ঝুঁকির মধ্যেও লোকজন নাড়ির টানে ছুটছেন, কোনো বাধাই মানছেন না। বহরের ১৬ ফেরির মধ্যে জরুরি পরিষেবায় ২-৩টি ফেরি চলাচল করছে।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top