রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সাতক্ষীরা উপকূলীয় বানভাসিদের সীমাহীন দূর্ভোগ

সাতক্ষীরা থেকে | প্রকাশিত: ৩১ মে ২০২১, ২১:২৮

ভারী বর্ষণে ঘূর্ণিঝড় ইয়াস বিধ্বস্ত সাতক্ষীরা উপকূলীয় জনপদে বানভাসিদের মাঝে নেমে এসেছে সীমাহীন দূর্ভোগ

সকাল থেকে ভারী বর্ষণ, আবার কখনও হালকা ও মাঝারী বৃষ্টিপাত। এই প্রাকৃতিক দূর্যোগের মধ্যে ঘূর্ণিঝড় ইয়াশ বিধ্বস্ত সাতক্ষীরা উপকূলীয় জনপদে বানভাসিদের মাঝে নেমে এসেছে সীমাহীন দূর্ভোগ।

নীচে লোনা পানি, মাথার উপরে মুষলধারে বৃষ্টি এমনই পরিবেশের মধ্যে হাজার হাজার দুর্গত মানুষ কাকডাকা ভোর থেকে ঝুড়ি কোদাল নিয়ে স্বেচ্ছাশ্রমে ভেঙে যাওয়া বেড়িবাঁধ নির্মাণে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু দুপুরের জোয়ারে আবারও প্লাবিত হতে থাকে উপকুলের বিস্তীর্ণ জনপদ। দুর্গত অঞ্চলে মানুষের এ দূর্যোগের চিত্র ফুটে উঠেছে।

২৬ মে ঘূর্ণিঝড় ইয়াসের আঘাতে লণ্ডভণ্ড হয়ে যায় সাতক্ষীরার উপকূলীয় জনপদ। পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধ ভেঙে প্লাবিত হয় শ্যামনগর, আশাশুনি, কালিগঞ্জ ও দেবহাটা উপজেলার বিস্তীর্ণ অঞ্চল। ইতিমধ্যে কয়েকটি পয়েন্টের বেড়িবাঁধ স্বেচ্ছাশ্রমে সংস্কার করা হয়েছে।

সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত শ্যামনগর ও আশাশুনি উপজেলার পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধ ভেঙে বসতি জনপদ ও চিংড়ি ঘের নদীর লোনা পানিতে ভেসে একাকার হয়ে যায়। গৃহ হারা এসব লোকজন গ্রামীণ সড়কে টোঙ ঘর আবার কেউ কেউ নৌকায় বসতি স্থাপন করে। গত ৫ দিন ধরে তাদের জীবনে নেমে এসেছে অনামিশার অন্ধকার।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top