• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দক্ষিণ সুনামগঞ্জে পঞ্চায়েতি কবরস্থান দখলমুক্ত করলেন উপজেলা প্রশাসন

সুনামগঞ্জ থেকে | প্রকাশিত: ৮ জুন ২০২১, ২০:৩৭

দীর্ঘ দুই বছর পর দক্ষিণ সুনামগঞ্জে পঞ্চায়েতি কবরস্থান দখলমুক্ত করলেন উপজেলা প্রশাসন

দীর্ঘ দুই বছর পর লন্ডনী আবুলের কবল থেকে উদ্ধার হলো দক্ষিণ সুনামগঞ্জের হাসকুড়ি ধলমৈশা গ্রামের পঞ্চায়েতি কবরস্থানটি। দুপুরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের সার্ভেয়ার করবস্থানের ২৬ শতক ভূমি পরিমাপ করে সীমানা চিহ্নিত করে দেয়া হয়েছে।

এ সময় ইউপি চেয়ারম্যান নুর কালাম, সাবেক চেয়ারম্যান সালেক আহমদসহ ধলমৈশা গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিতি ছিলেন। স্থানীয়রা জানান, ধলমৈশা গ্রামের পঞ্চায়েতি কবরস্থানটি স্থানীয় প্রভাবশালী ও লন্ডন প্রবাসী আবুল হোসেনের লোকজন নিজেদের দাবী করে গ্রামের মানুষের দাফন করতে দিতো না।

দক্ষিণ সুনামগঞ্জের নবাগত উপজেলা নির্বাহী অফিসার আনোয়ারুজ্জামানের আন্তরিক প্রচেষ্টায় উভয় পক্ষের যৌথ সম্মতিতে কবরস্থান নিয়ে দ্বন্দের অবসান ঘটিয়েছেন। পূর্ব বীরগাও ইউনিয়নের চেয়ারম্যান নুর কালাম জানান, আমার ইউনিয়নের ধলমৈশা গ্রামে একটি কবরস্থান নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ ছিল। উপজেলা প্রশাসনের সহযোগিতায় বিরোধটি নিষ্পত্তি করা হয়েছে।

নবাগত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো: আনোয়ারুজ্জামান জানান, হাসকুড়ি মৌজাস্থিত সরকারী খাস জমিতে ধলমৈশা গ্রামে একটি কবরস্থান নিয়ে এক লন্ডন প্রবাসী ও গ্রামবাসীর মধ্যে বিরোধ ছিল। ভবিষ্যতে যাতে কোন ধরনের হানাহানি না ঘটে সে জন্য স্থানীয়দের নিয়ে আলাপ আলোচনার মাধ্যমে সরকারী সার্ভেয়ার দ্বারা পরিমাপ করে পঞ্চায়েতি করবস্থানের সীমানা নির্ধারণ পূর্বক বিরোধটির স্থায়ী সমাধান করা হয়েছে।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top