• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মাদারীপুরে সরকারি কাজে বাঁধা দেয়ায় পুলিশের মামলা, গ্রেফতার ১৩

মাদারীপুর থেকে | প্রকাশিত: ১৩ জুন ২০২১, ২২:৪৯

মাদারীপুরে সরকারি কাজে বাঁধা দেয়ায় পুলিশের মামলা, গ্রেফতার ১৩

মাদারীপুরে জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পদত্যাগের দাবীতে পক্ষে-বিপক্ষে মানববন্ধনে সরকারি কাজে বাঁধা দেয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। রোববার সকালে সদর মডেল থানায় মামলটি করে এসআই মো. খসরুজ্জামান। এ সময় ৯৬ জনকে এজাহার নামীয় আসামী করা হয়েছে। এছাড়া অজ্ঞাত রয়েছে দুইশ’ থেকে তিনশ’ আসামী। মামলার পরে অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাদের পাঠানো হয়েছে আদালতে।

প্রসঙ্গত, সম্প্রতি মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা রাজৈরে এক অনুষ্ঠানে সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপির বাবা মাদারীপুর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযুদ্ধের সংগঠক মৌলভী আছমত আলী খানকে নিয়ে কটূক্তিমূলক বক্তব্য দেন।

এ সময় সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা শাজাহান খানের বাবার বিভিন্ন পদক পাওয়া নিয়ে প্রশ্ন তোলেন। পাশাপাশি মুক্তিযুদ্ধে আছমত আলী খানের ভূমিকা নিয়েও সমালোচনা করেন সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা। এরই প্রতিবাদে জেলাজুড়ে শুরু হয় প্রতিবাদ ও সমালোচনার ঝড় ওঠে। গত এক সপ্তাহ ধরে সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পদত্যাগের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধনসহ একাধিক কর্মসূচী পালন করে আসছে বিভিন্ন সংগঠন।

এরই অংশ হিসেবে শনিবার সকালে সদর উপজেলার কলাবাড়িতে মানবববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ডাক দেয় শাজাহান খান সমর্থিত কর্মীরা। একই সময় ওই স্থানে সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পক্ষে প্রতিবাদ সভার আয়োজন করে তার দলীয় নেতাকর্মীরা। এ সময় উভয় গ্রুপের মধ্যে শুরু হয় উত্তেজনা। একপর্যায়ে ধস্তাধস্তি শুরু হলে পুলিশ নিয়ন্ত্রণের চেষ্টা করে। পুলিশের উপর দলীয় নেতাকর্মীরা আক্রমণ শুরু করলে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এতে তিন পুলিশসহ আহত হয় বেশ কয়েকজন।

মাদারীপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুল ইসলাম মিঞা জানান, পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাঁধা দেয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার ১৩জনকে আদালতে পাঠানো হয়েছে।


এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top