• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


লকডাউন কার্যকর করতে মাদারীপুরে শহর ১২টি ব্যারিকেড

মাদারীপুর থেকে | প্রকাশিত: ২৫ জুন ২০২১, ২১:৫৮

লকডাউন কার্যকর করতে মাদারীপুরে শহর ১২টি ব্যারিকেড, ফেরিতে শিমুলিয়া থেকে যাত্রী চাপ বেশি বাংলাবাজার থেকে চাপ সহনীয় পর্যায়ে, ৩ চাক্কা ২ চাক্কার যানবাহনে ভাড়ার দৌরাত্ব

লকডাউনের চতুর্থ দিনে মাদারীপুর শহরের জনগণের চলাচলকে নিয়ন্ত্রণ করার জন্য শহরের প্রায় ১২টি রাস্তায় ব্যারিকেড দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। এসব ব্যারিকেড দেওয়ার ফলে শহরের বিভিন্ন এলাকার মানুষকে শহরের প্রধান বাণিজ্যিক কেন্দ্র পুরাণ বাজার থেকে বিচ্ছিন্ন করার চেষ্টা করা হচ্ছে। শুক্রবার সকাল থেকে সদর উপজেলা প্রশাসন ও মাদারীপুর পৌরসভা বিভিন্ন এলাকায় এসব ব্যারিকেড দেওয়ার কাজ করছে।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুদ্দিন গিয়াস জানান, মাদারীপুরে করোনা সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাচ্ছে এ জন্য মাদারীপুর জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও পৌর প্রশাসন যৌথ উদ্যোগে মাদারীপুর শহরের ১২ টি স্পটসহ পুরান বাজার এলাকায় কেউ যাতে প্রবেশ করতে না পারে সেজন্য বাশ দিয়ে ব্যারিকেড দেওয়া হয়েছে। তবে কৃষি পণ্য আদান প্রদানের জন্য মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক সড়কে জেলা শিল্পকলা এলাকায় ব্যারিকেড শিথিল করা হয়েছে।

এদিকে শুক্রবার লকডাউনের ৪র্থ দিনেও শিমুলিয়া-বাংলাবাজার রুট হয়ে যাত্রীদের ভিড় রয়েছে। এদিন সকাল থেকে এরুটের ফেরিতে শিমুলীয়া থেকে দক্ষিনাঞ্চলমুখী যাত্রীদের চাপ শুরু হয়। বেলা বাড়ার সাথে সাথে যাত্রীদের ভিড় আরো বৃদ্ধি পায়। তবে বাংলাবাজার হয়ে ঢাকামুখী যাত্রীদের ভিড় রয়েছে সহনীয় পর্যায়ে। এদিনও ঘাট এলাকা বা ফেরিতে স্বাস্থ্যবিধি মানার কোন লক্ষণই দেখা যায়নি। অনেককেই দেখা গেছে মাস্ক বিহীন। লঞ্চ যথারীতি বন্ধ রয়েছে।

দূরপাল্লা বা আভ্যন্তরীণ যাত্রীবাহী যানবাহন বন্ধ থাকলেও ৩ চাক্কা, ২ চাক্কার হালকা যানবাহনে যাত্রীরা গন্তব্যে যাচ্ছেন। বরিশাল, খুলনাসহ বিভিন্ন জেলা থেকে দূরপাল্লার বাস বন্ধ থাকলেও থ্রি হুইলার,ইজিবাইক, মোটরসাইকেলে কয়েকগুণ ভাড়া গুনে ঘাটে পৌছায় যাত্রীরা। পণ্যবাহী ট্রাকের সাথে সাথে অন্যান্য ব্যক্তিগত যানবাহন চলাচলও স্বাভাবিক রয়েছে। । ফলে ফেরিতে গাদাগাদি করে পার হচ্ছেন যাত্রীরা। সকল ফেরি চলাচল স্বাভাবিক থাকায় যাত্রীরা ফেরিতে ভিড় করছে বেশি।

অপরদিকে, জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে লকডাউন কার্যকর করতে মাঠে কাজ করে যাচ্ছে। তবুও জনসাধারণের মধ্যে লকডাউনের শর্ত মানার তেমন কোন আগ্রহ তৈরি করা যাচ্ছেন। অপরদিকে মাদারীপুরে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের হার বৃদ্ধি পেয়ে ৫৫ দশমিক ৩৫ ভাগে উন্নীত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ৩১ জন, জেলায় মোট শনাক্ত ২ হাজার ৬শ’ ২৪ জন এবং মোট মৃত্যু হয়েছে ৩১ জনের।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top