• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মাদারীপুরে ইউপি চেয়ারম্যানসহ ২১ জন গ্রেফতার

মাদারীপুর থেকে | প্রকাশিত: ১ জুলাই ২০২১, ২০:১২

মাদারীপুরের রাজৈরে এক কৃষককে মারধরের ঘটনায় আমগ্রাম ইউপি চেয়ারম্যানসহ ২১ জন গ্রেফতার

মাদারীপুরের রাজৈরে খাল ভরাট করে আশ্রয়ণ প্রকল্প করাকে কেন্দ্র করে আমগ্রাম ইউনিয়নের সেনখালী গ্রামের লোকজনের সাথে ইউপি চেয়ারম্যানের লোকজনের সংঘর্ষ হয়।

এতে বিচরণ বাড়ৈ নামের এক কৃষককে মারধরে ঘটনার তার বড় ভাই বিজয় বাড়ৈয়ের করা মামলায় আমগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুলর রহমানর টিপুসহ ২১ জনকে গ্রেফতার করেছে রাজৈর পুলিশ।

জানা গেছে, বঙ্গবন্ধু আশ্রয়ণ প্রকল্প করার জন্য রাজৈরের সেনখালী গ্রামের খালটি ভরাট করে রাজৈর উপজেলা প্রশাসন। এতে ক্ষুব্ধ হয় এলাকাবাসী। তাদের দাবি এ খালটি ভরাট করা হলে বাঘিয়ার বিলে হাজার হাজার একর ফসলী জমিতে চাষাবাদ ব্যাহত হবে।

তাই খাল ভরাট করে প্রকল্পটি না করে অন্য কোথায়ও সরকারি জমিতে করার দাবি করে আসছিল। এ ঘটনায় ১৮ জুন শুক্রবার বিকালে চেয়ারম্যান তার ইউনিয়ন পরিষদে বিচরণ বাড়ৈকে ডেকে নিয়ে খালের জমিতে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে বলে জানায়।

এনিয়ে বিচরণ বাড়ৈর সাথে চেয়ারম্যানের কথা কাটকাটি হলে এক পর্যায় বিচরণ বাড়ৈকে চেয়ারম্যানসহ তার লোকজন মারধর করে। এ খবর পেয়ে সেনগ্রামের লোকজন ইউনিয়ন পরিষদে হামলা করে পরিষদ ভবন ভাংচুর করে। পরে পুলিশ এসে ৬৬ রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় বিচরণ বাড়ৈর বড় ভাই বিজয় বারোই রাজৈর থানায় একটি হত্যা চেষ্টার মামলা করেন। ইউনিয়ন পরিষদ ভাংচুর ও পুলিশের উপর হামলা হয়েছে উল্লেখ করে পুলিশ বাদি হয়ে আরেকটি মামলা হয়।

এছাড়া চেয়ারম্যান জাহিদুর রহমান টিপুও রাজৈর থানায় লিখিত অভিযোগ করেন। বিজয় বাড়ৈর করা হত্যা চেষ্টার মামলায় মঙ্গলবার রাতে পুলিশ আমগ্রাম চেয়ারম্যান জাহিদুর রহমান টিপুসহ ২১ জনকে গ্রেফতার করেছে। পুলিশের মামলা ও চেয়ারম্যান টিপুর অভিযোগ তদন্তাধীন অবস্থায় আছে।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top