• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ক্যানসারে আক্রান্ত হয়েছেন ক্রিস কেয়ার্নস

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৬ ফেব্রুয়ারী ২০২২, ০১:০৬

ক্যানসারে আক্রান্ত হয়েছেন ক্রিস কেয়ার্নস

রোগ-ব্যাধি যেন কিছুতেই ক্রিস কেয়ার্নসের পিছু ছাড়ছে না। হৃদরোগের সমস্যায় পড়ে চলে গিয়েছিলেন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। এরপর স্ট্রোকের কারণে পক্ষাঘাতগ্রস্থও হয়ে পড়েছিলেন, যা থেকে এখনো তিনি পুরোপুরি সেরে উঠতে পারেননি। এরই মধ্যে তিনি জানলেন, দুরারোগ্য ক্যানসার বাসা বেধেছে তার শরীরে।

হার্টের অপারেশন, এরপর স্ট্রোক করে পক্ষাঘাতের কারণে তিনি পাঁচ মাস ধরে ছিলেন হাসপাতালে। সেখান থেকে তিনি বাড়ি ফিরেছেন এক সপ্তাহও হয়নি। এরই মধ্যে পেলেন এই খবর।

সেই খবরটা ইনস্টাগ্রামে জানালেন ৫১ বছর বয়সী কেয়ার্নস। লিখলেন, ‘গতকাল আমাকে বলা হলো, আমার অন্ত্রে ক্যানসার হয়েছে। বড় চমক হয়েই এসেছে বিষয়টা; কারণ, আমি এমন কিছু মোটেও প্রত্যাশা করিনি। তাই এখন আবার শল্যচিকিৎসক আর বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে ঠিক করব, আমার কী করা উচিত। তবে আমি সব সময়ই ভাবি, জীবনের এই পর্যায়ে আসতে পারার জন্য আমি কত ভাগ্যবান!’

১৯৮৯ সালে অভিষিক্ত কেয়ার্নস নিউজিল্যান্ডের হয়ে ৬২টি টেস্ট খেলেছেন। ২০০৪ সালে অবসরের আগ পর্যন্ত তার বল হাতে গড় ছিল ২৯.৪, আর ব্যাট হাতে তা ছিল ৩৩.৫৩। ক্যারিয়ার শেষ করার আগে তিনি টেস্টে ৮৭টা ছক্কা হাঁকিয়েছিলেন যা তৎকালীন রেকর্ড ছিল। ২০০ উইকেট আর ৩০০০ রানের ডাবল অর্জন করা ষষ্ঠ অলরাউন্ডার ছিলেন তিনি।

এনএফ৭১/এমএ/২০২২

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top