• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রোহিতের চেয়েও এগিয়ে রিয়াদ

ফারহানা মির্জা | প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩, ১০:২৭

ছবিঃ সংগৃহীত

নানা নাটকীয়তা, অঘটন, বিতর্ক, সমালোচনাকে সঙ্গী করে শেষ হয়েছে ওয়ানডে বিশ্বকাপ। ফাইনালে অপ্রতিরোধ্য ভারতকে হারিয়ে শিরোপা জেতে অস্ট্রেলিয়া। এবারের বিশ্বকাপটা মোটেও সুখকর ছিল না বাংলাদেশের জন্য।

একমাত্র মাহমুদউল্লাহ রিয়াদ ব্যতীত বাকি কেউই ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি।এমনকি দারুণ ব্যাটিং করে মাহমুদউল্লাহ ‘পেছনে ফেলেছেন’ ফাইনাল খেলা রোহিত শর্মাকেও।

বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ রিয়াদের থাকা না থাকা নিয়ে হয়েছে ব্যাপক সমালোচনা। দারুণ ছন্দে থাকার পরও বিশ্রামের অজুহাতে দল থেকে বাদ দেয়া হয়েছিল রিয়াদকে।

তবে তাতে হাল ছাড়েননি অভিজ্ঞ এই ক্রিকেটার। কঠোর পরিশ্রম, ফিটনেসের উন্নতি করে আবারও দলে ফেরেন তিনি এবং বিশ্বকাপে ব্যাট হাতে রান করে নির্বাচকদের কড়া জবাব দেন তিনি।

এবারের বিশ্বকাপে সর্বোচ্চ ব্যাটিং গড়ের ব্যাটারদের তালিকায় রোহিত শর্মার চেয়েও এগিয়ে রয়েছেন রিয়াদ। ভারতের অধিনায়ক বিশ্বকাপ ফাইনাল পর্যন্ত খেললেও ব্যাটিং গড়ে পেছনে ফেলতে পারেননি বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটারকে।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ফাইনালসহ মোট ১১ ম্যাচ খেলেছেন ভারতের রোহিত শর্মা। ৫৪.২৭ গড়ে তার ব্যাট থেকে আসে ৫৯৭ রান। রোহিতের চেয়ে চার ম্যাচ কম খেলে ৫৪.৬৬ গড়ে ৩২৮ রান করেছেন রিয়াদ। রানের হিসেবে পিছিয়ে থাকলেও ব্যাটিং গড়ে ভারতের অধিনায়কের চেয়ে এগিয়ে রয়েছেন টাইগার ক্রিকেটার।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top