• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নিবন্ধনের আওতায় আনা হচ্ছে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে : বাণিজ্য মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২১, ২১:৫১

নিবন্ধনের আওতায় আনা হচ্ছে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে : বাণিজ্য মন্ত্রণালয়

ই-কমার্সের খাতটি নিয়ে নতুন করে আলোচনা শুরু করেছে বাণিজ্য মন্ত্রণালয়। নতুন করে যারা ই-কমার্সের সঙ্গে যুক্ত হতে চান এবং যারা ই-কমার্সের সঙ্গে যুক্ত রয়েছেন তাদেরকে নিবন্ধনের আওতায় আনা হচ্ছে।

সংশ্লিষ্টরা বলছেন, অনিবন্ধিত প্রতিষ্ঠানগুলোকে আইনের আওতায় আনা যাচ্ছে না, ফলে দিন দিন সমস্যা বাড়ছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও ডব্লিউটিও সেল মহাপরিচালক মো. হাফিজুর রহমান বলেন, নিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে ইউনিক বিজনেস আইডেন্টিটিফিকেশন নম্বর দেওয়া হবে। গ্রাহকরা এ নম্বর যাচাই করে সঠিক প্রতিষ্ঠান থেকে পণ্য কিনতে পারবেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব জানিয়েছেন, এরই মধ্যে তথ্য প্রযুক্তি বিভাগের সঙ্গে সফটওয়্যার ডেভেলপমেন্টের কাজ শুরু হয়েছে। তিনি আরও বলেন, এখন থেকে যারা ই-কমার্সের ব্যবসা করবে, তাদেরকে নিবন্ধনের জন্য বাণিজ্যমন্ত্রণালয়ে আবেদন করতে হবে। নিবন্ধিত প্রতিষ্ঠানগুলোকে ইউনিক বিজনেস আইডেন্টিটিফিকেশন নম্বর দেওয়া হবে । এই নম্বর সংশ্লিষ্ট প্রতিষ্ঠান তাদের ওয়েবসাইটসহ সবখানে প্রকাশ করবে।

এনএফ৭১/এমএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top